পরপর দু'দিন ২০ হাজারের নীচে ছিল দৈনিক সংক্রমণ। বৃহস্পতিবার সেই পরিসংখ্যান সাড়ে ২৩ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ হাজার ৫২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একদিনে দেশে করোনায় মৃত্যু ৩১১ জনের। বুধবার পর্যন্ত দেশে ৮৮ কোটির বেশি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে।

দেশের অন্য রাজ্যগুলিতে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও গত কয়েক মাস ধরেই কেরল ও মহারাষ্ট্রের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় শুধু কেরলেই নতুন করে করোনায় কাবু ১২ হাজার ১৬১ জন। একদিনে দক্ষিণের এই রাজ্যে করেনার বলি আরও ১৫৫।

মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৫৩ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে করেনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ কোটি ৩৭ লক্ষ ৩৯ হাজার ৯৮০। তবে ইতিমধ্যেই ৩ কোটি ৩০ লক্ষ ১৪ হাজার ৮৯৮ জন করোনামুক্ত হয়েছেন। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৪৮ হাজার ৬২ জন।

এদিকে, দেশজুড়ে উত্‍সবের মরশুম শুরুর মুখে। উত্‍সবকে কেন্দ্র করে রাজ্যে-রাজ্যে করোনার সংক্রমণ একধাক্কায় আরও বেড়ে যাওয়ার প্রবল আশঙ্কা রয়েছে। ইতিমধ্যেই এব্যাপারে রাজ্যগুলিকে সতর্ক করে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। উত্‍সবকে কেন্দ্র করে যে কোনও ধরনের জমায়েতে নিষেধাজ্ঞা জারির পরামর্শ দিয়েছে কেন্দ্র। তবে এই আবহে চিন্তার একটা বড় কারণ, প্রবীণদের টিকাকরণ। এখনও পর্যন্ত দেশে ৬০ বছরের বেশি ২৪ শতাংশ বাসিন্দাকে টিকা দেওয়া যায়নি।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours