এসএসবি-র ৪১ নম্বর ব্য়াটালিয়নের হাতে ধৃত ওই চিনা নাগরিকের নাম চোয়েজোড়া ওয়েসর। তাঁর একটি ভারতীয় প্যানকার্ড রয়েছে। সেখানে নাম রয়েছে চোয়েজোড়া বুদ্ধা।
পাশাপাশি গ্রেফতার করা হয়েছে প্রেমবা ভুটিয়াকে(৫৭)। তার বাড়ি শিলিগুড়ির দার্জিলিং মোড় এলাকায়।ওই চিনা নাগরিকের গ্রেফতার নিয়ে তার আইনজীবী অখিল বিশ্বাস বলেন, চোয়েজোড়া জন্মসূত্রে তিব্বতের মানুষ হলেও তার মার্কিন নাগরিক কার্ড রয়েছে। সোমবার সন্ধে পৌনে আটটা নাগাদ প্রমবা চোয়েজোড়াকে ভারত-নেপাল সীমান্ত পৌঁছে গিতে গিয়েছিলেন। দুজনেক গ্রেফতার কতরে জিজ্ঞাসাবাদের পর তাদের খড়িবাড়ি পুলিসের হাতে তুলে দেয় এসএসবি।
পুলিশ সূত্রে খবর, ধৃত চোয়েজোড়ের কাছ থেকে ভারতীয় প্যানকার্ড, মার্কিন পাসপোর্ট, স্টুডেন্ট ভিসা, একটি মোবাইল ফোন, ভারতীয় মূদ্রায় ৭,৬০০ টাকা, নেপালের ১১,১২৫ টাকা এবং নেপালোর ভদ্রপুর থেকে কাঠমান্ডুর যাবার বিমানের টিকিট পাওয়া গিয়েছে। তারা দুজনই রাতের অন্ধকারে অবৈধ ভাবে ইন্দো-নেপাল সীমান্ত পার হতে গিয়ে ধরা পড়ে ।

মঙ্লবার ধৃত দুজনকে শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। তবে রাতের অন্ধকারে কী কারণে নেপালে তারা যাচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিস। তদন্তের স্বার্থে সরকারি আইনজীবী এই বিষয়ে এখনই মুখ খুলতে চাননি
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours