গত ১৯ এপ্রিল ভুলবশত বিমানের টিকিটে বড় পরিমাণ ছাড়ের বিজ্ঞাপন দেয়। আর তা দেখেই যাত্রীরা তড়িঘড়ি টিকিট কেটে ফেলেন। ১০ হাজার ডলারের (ভারতীয় মুদ্রায় ৮ লক্ষ ১৮ হাজার) বিমান যাত্রার টিকিট মাত্র ৩০০ ডলারে (ভারতীয় মুদ্রায় ২৪ হাজার ৫৪৭ টাকা) বিক্রি হয়েছে।

Flight Tickets: ৩৩ গুণ কম দামে বিজনেস ক্লাসের টিকিট, ভুল ধরা পড়তেই ড্যামেজ কন্ট্রোলে উড়ান সংস্থাপ্রতীকী ছবি
টোকিও: ১০ হাজার ডলারের (ভারতীয় মুদ্রায় ৮ লক্ষ ১৮ হাজার) বিমান যাত্রার টিকিট মাত্র ৩০০ ডলারে (ভারতীয় মুদ্রায় ২৪ হাজার ৫৪৭ টাকা)? হ্য়াঁ। বেশ কয়েকজন যাত্রী এত সস্তাতেই টিকিট পেয়েছিলেন বিমানের। এত সস্তায় যাত্রীরা টিকিট কাটার ফলে বিপাকে পড়ে জাপানের বৃহত্তম বিমান সংস্থা অল নিপ্পন এয়ারওয়েজ (এএনএ)। তবে এই পরিস্থিতির জন্য দায়ী তারা নিজেই। গত ১৯ এপ্রিল ভুলবশত বিমানের টিকিটে বড় পরিমাণ ছাড়ের বিজ্ঞাপন দেয়। আর তা দেখেই যাত্রীরা তড়িঘড়ি টিকিট কেটে ফেলেন। তবে শেষ পর্যন্ত এইসব টিকিট বাতিল করে দেওয়া হয়েছে বিমান সংস্থার তরফে। যাত্রীদের তাদের টাকাও ফেরত দেওয়ার কথা জানানো হয়েছে।


জাপানের বৃহত্তম বিমান সংস্থার তরফে টিকিটে বিশাল ছাড় দেওয়া হচ্ছে। এই বিজ্ঞাপনের সুযোগ কেউ নেবে না? তাই চটজলদি অনেকেই টিকিট কেটে ফেলেন। ফার্স্ট ক্লাস ও বিজনেস ক্লাসের রাউন্ড ট্রিপের খরচ যেখানে ১০ হাজার ডলারের কাছাকাছি। সেই টিকিটই মাত্র ৩০০ ডলার কাটেন যাত্রীরা। জাকার্তা থেকে শুরু করে জাপান এবং পরে নিউ ইয়র্ক ও সিঙ্গাপুর এবং বালি সহ দক্ষিণ-পূর্ব এশিয়ার বিভিন্ন গন্তব্যের জন্য বেশিরভাগ টিকিট কাটা হয়েছিল। সংস্থার তরফে ব্লুমবার্গকে জানানো হয়, প্রথমে ভুলবশত অফারের ঘোষণা করা হলেও বর্তমানে তারা বুকিং বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। যেসব ফ্লাইট ভুলভাবে প্রক্রিয়াজাত করা হয়েছে, তাদের জন্য এএনএ সমস্ত সফর বাতিল করবে এবং পুরোপুরি ফেরত দেবে, “মঙ্গলবার ব্লুমবার্গকে জানিয়েছে বিমান সংস্থাটি।


প্রসঙ্গত, এরকম ঘটনা এটাই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজ লিমিটেড দুর্ঘটনাক্রমে ভিয়েতনাম থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম ও বিজনেস ক্লাসের টিকিট মাত্র ৬৭৫ ডলারে বিক্রি করেছিল। যেখানে এর স্বাভাবিক মূল্য ১৬,০০০ ডলারের কাছাকাছি। তবে পরে সেই টিকিট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়নি ওই বিমান সংস্থার তরফে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours