গোপন সূত্রে পুলিশ আগেই খবর পেয়েছিল যে পূর্ব বর্ধমানের গুসকরা বর্ধমান রোড ধরে পাচারকার্যের সঙ্গে যুক্ত একটি গাড়ি যাবে। সেইমতো সতর্ক ছিল পুলিশ । শুরু হয়েছিল ওই রোডে নাকা চেকিং আর তারপরই ১২ চাকার একটি লরি আটক করে পুলিশ। গাড়িতে তল্লাশি চালাতেই যা দেখা গেল তা দেখে রীতিমতো হতবাক সকলে।

ওই লরিটির মধ্যে ৪৪৫ বস্তা গম বোঝাই করে নিয়ে যাওয়া হচ্ছিল পাচার করার জন্য। আর এই গম গুলি সরকারের রেশন বন্টনের বলেই জানা গিয়েছে।

আরো পড়ুন : BREAKING: ২ দফা জেরাতেও মেলেনি তথ্য, আজ ফের তলব পরেশ অধিকারীকে

পুলিশ এই গমের বস্তা বোঝাই লরিটিকে আটক করে ভাতারের মুরাতিপুর এলাকায় । গোপন সূত্রে খবর পেয়েছিল যে, একটি লরিতে করে সরকারি রেশন দ্রব্য পাচার করা হচ্ছে। আর তারপর ওই রোডে পুলিশ তল্লাশি চালাতে শুরু করে । যার ফলে ধরা পড়ে গাড়িটি। ওই গাড়ির চালক এবং খালাসিকে জিজ্ঞাসাবাদ করে কোনো সদুত্তর পাওয়া যায়নি পাশাপাশি তাদের কাছে কোনো বৈধ নথিপত্র না থাকায় গাড়িসহ তাদেরকে আটক করে নিয়ে যাওয়া হয় ভাতার থানায়।

এত বিপুল পরিমাণ গম তাঁরা কোথায় পেয়েছে এই প্রশ্নের কোন উত্তর এখনও পর্যন্ত মেলেনি । বাজেয়াপ্ত করা হয়েছে সেই গমবোঝাই বস্তা গুলিকে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পারে, এইগুলি সরকারের রেশন বন্টন প্রকল্পের গম । গ্রাহকদের কাছ থেকে কম দামে এই গম কিনে তারপরে কলকাতার খিদিরপুর এলাকায় পাচার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল । কিন্তু তার আগেই পুলিশের হাতে ধরা পড়ে সেগুলি। কার নির্দেশে এই গমগুলি পাচার করা হচ্ছিল বা এই পাচারকার্যের সঙ্গে আরও কারা যুক্ত রয়েছে সেই সমস্ত তথ্য সংগ্রহ করার চেষ্টা করছে ভাতার থানার পুলিশ। তাদেরকে বৃহস্পতিবার বর্ধমান আদালতে পেশ করা হয়েছিল বলে জানা যায়। ধৃত চালক এবং খালাসি আপাতত পুলিশি হেফাজতে রয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর পুলিশ সূত্রে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours