ছাত্রনেতা আনিস খানের হত্যাকাণ্ড নিয়ে রীতিমতো তোলপাড় রাজ্য রাজনীতি। তাঁর খুনের বিভিন্ন দিকগুলি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। কিন্তু হাওড়ার গ্রামীণ পুলিশ সুপারের কথায় উঠে এলো এক চাঞ্চল্যকর তথ্য। ছাত্র নেতার বিরুদ্ধে বাগনান থানায় পকসো আইনে মামলা দায়ের করা হয়েছিল।

তা নিয়ে কোর্ট থেকে একটি সমনও জারি করা হয় বলে জানা যায়। পকসো আইনে মূলত তখনই মামলা দায়ের করা হয় যখন কোন ব্যক্তি কোন শিশুর যৌন নিগ্রহের ঘটনায় জড়িত থাকেন। তাহলে কি প্রতিবাদী মুখ আনিস খান এই ধরনের কোন ঘৃণিত কাজে জড়িত ছিলেন তাঁর অতীতে?

সোমবার একটি সাংবাদিক বৈঠক করেন হাওড়া গ্রামীণ পুলিশ সুপার সৌম্য রায়। আনিস খুনের ঘটনায় তাঁর পরিবার পুলিশি তদন্তের উপর থেকে ভরসা হারিয়েছে। সে বিষয়ে তিনি বলেন, তাঁর হত্যাকাণ্ডের সাথে জড়িত সবদিকেই তদন্ত করা হবে। আমরা আশ্বাস দিয়েছি এই হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত হবে এবং সত্য উদঘাটন করা হবে। পরিবারের তরফ থেকে যা যা অভিযোগ এখনও পর্যন্ত উঠে এসেছে, তাঁর ভিত্তিতেই পরবর্তী তদন্ত এগোবে বলে জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার নবান্নের বৈঠকে আনিস হত্যার তদন্তে একটি বিশেষ সিট গঠনের ঘোষণা করেছেন। এই প্রসঙ্গে পুলিশ সুপার জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশে যে তদন্তকারী দল গঠিত হবে সেখানে কারা থাকবেন সে বিষয়ে এখনও পর্যন্ত কোনো রকম নির্দেশিকা দেওয়া হয়নি। এছাড়াও আনিসের ময়নাতদন্তের রিপোর্ট এখনও পর্যন্ত পুলিশের হাতে এসে পৌঁছয় নি। তবে খুব তাড়াতাড়ি এই ঘটনার সব দিক গুলি ধরে তদন্ত করা হবে বলে জানালেন তিনি।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours