সরাসরি এবার চাকরি দেওয়ার নাম করে আর্থিক প্রতারণার অভিযোগ উঠল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে। শুধু চাকরি দেওয়ার নাম করে আর্থিক প্রতারণাই নয়, নিশীথ প্রামাণিকের নির্দেশে নির্বাচনের আগে বোমা রাখা হয়েছিল বলেও বিস্ফোরক অভিযোগ তুললেন গোসানিমারির বাসিন্দা ফিরদৌস ইসলাম। ইতিমধ্যেই বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে দিনহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গিয়েছে, গোসানিমারির বাসিন্দা ফিরদৌস ইসলামের অভিযোগ, ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে নিশীথ প্রামাণিকের সঙ্গে কাজ করতেন তিনি। সেই সময়ই তাঁকে সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন নিশীথ প্রামাণিক বলে অভিযোগ। তাঁর আরও দাবি, চাকরি দেওয়ার প্রতিশ্রুতির বিনিময়ে, প্রথমে ১ লক্ষ টাকা এবং পরে আরও ২৫ হাজার টাকা নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। এই বিষয় ফিরদৌস ইসলাম জানান, গবাদি পশু, টোটো ইত্যাদি বিক্রি করে সেই অর্থ জোগাড় করেছিলেন তিনি।
কিন্তু তাঁর অভিযোগ আজও চাকরির প্রতিশ্রুতি পূরণ হয়নি। উল্টে নিশীথ প্রামাণিকের কথা মতো কাজ করে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়তে হয়েছে ফিরদৌস ইসলামকে।

তাঁর আরও অভিযোগ, স্থানীয় একটি কারখানায় পুলিশ তল্লাশি চালিয়ে বোমা ও বোমা তৈরির বহু সরঞ্জাম ও কাঁচামাল পেয়েছিল। সেই সময় নাকি, নিশীথ প্রামাণিকই চাকরির প্রতিশ্রুতি দিয়ে সেইসব বোমা ও বোমা তৈরির সামগ্রী ফিরদৌসকে সরিয়ে রাখতে বলেছিলেন। কিন্তু পরে সেই বোমা ফেটেই গুরুতর জখম হন ফিরদৌস। সপ্তাহ খানেক আইসিইউতেও থাকতে হয় তাঁকে।এরপর ওই অবস্থায় ফিরদৌস ইসলামকে বাঁচানোর জন্য নিজের দোকান পর্যন্ত বিক্রি করতে হয় ফিরদৌসের বাবাকে বলেও জানা যায়।

আর এবার ক্ষোভ উগড়ে দিয়ে ফিরদৌস ইসলাম জানান, শুধু তাঁর নয়, এভাবে অনেকের থেকে টাকা আদায় করেছেন নিশীথ প্রামাণিক। তাঁদের হয়তো ফেরত পাওয়ার তাগিদ নেই। কিন্তু তাঁর আছে। তাঁর চাকরি চাই না। ওই টাকাটা ফেরত পেলে অন্তত টোটো কিনে চালাতে পারবেন বলেও জানান ফিরদৌস ইসলাম।

এই বিষয় গোটা ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফে। 'যিনি এই ধরনের কাণ্ড ঘটিয়েছেন, তিনি আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী। যা অত্যন্ত লজ্জার বিষয়' বলে মন্তব্য করেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ অন্যদিকে, 'এসব তৃণমূলের সাজানো গল্প। মন্ত্রীর বিরুদ্ধে এসব অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন', বলে পাল্টা দাবি করেন বিজেপির জেলা সভাপতি মালতী রাহা।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours