করোনা সংক্রমণের থার্ড ওয়েভ নিয়ে একদিকে যখন সতর্ক করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ঠিক তখনই সুখবর শোনাল পশ্চিমবঙ্গ। গত এক মাসে পশ্চিমবঙ্গের ৬ জেলায় করোনা সংক্রমণে একটি মৃত্যুও হয়নি বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। বাংলার স্বাস্থ্য দফতরের রিপোর্টে এই তথ্যই প্রকাশ্যে এসেছে। গত এক মাসে পশ্চিমবঙ্গে মাত্র ২৬২ জনের মৃত্যু হয়েছে। ২৩ টি জেলার মধ্যে ৪টি জেলায় মৃত্যু হয়েছে ৫ জনেরও কম।


৬ জেলায় একটিও মৃত্যু হয়নি






পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের সুখবর শোনাল স্বাস্থ্য দফতরের রিপোর্ট। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গের ৬ জেলায় একটি মৃত্যুও হয়নি । তালিকায় রয়েছে আলিপুরদুয়ার,কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, বীরভূম, পুরুলিয়া,ঝাড়গ্রাম। মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে এক জন করে মারা গিয়েছেন। বাঁকুড়ায় ২ জন করে মারা গিয়েছেন। আর পশ্চিম বর্ধমান জেলায় ৪ জন করে মারা গিয়েছেন। পূর্ব বর্ধমানে গত ৪ সপ্তাহে মাত্র ৭ জন মারা গিয়েছেন।

মৃত্যু আবার বেড়েছে কয়েকটি জেলায়




৬ জেলায় যেমন একটিও মৃত্যু হয়নি করোনা ভাইরাসের সংক্রমণে। ঠিক তেমন ভাবেই বেশকয়েকটি জেলায় করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যু বেড়েছে। উত্তরবঙ্গের ছোট্টজেলা কালিম্পংয়ে গত এক মাসে ১০জন মারা গিয়েছেন করোনা ভাইরাসের সংক্রমণে। একই ভাবে মৃত্যু বেড়েছে দক্ষিণবঙ্গের চার জেলায়। দুই মেদিনীপুর, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় ১২ জন মারা গিয়েছেন গত ২৮ দিনে। উদ্বেগ বাড়িয়েছে রাজ্যের চার জেলা। হুগলি জেলায় সর্বাধিক মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। গত এক মাসে ১৯ জন মারা গিয়েছেন করোনা সংক্রমণে এই জেলায়।

উত্তরবঙ্গে মৃত্যু বেশি

রাজ্যের স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান বলছে গত ১ মাসে উত্তরবঙ্গের চেয়ে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে করোনাসংক্রমণে কম মৃত্যু হয়েছে। তুলনামূলক ভাবে বেশি মৃত্যু হয়েছে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। গত এক মাসে উত্তরবঙ্গের েজলা গুলিতে ৬০ জনের মৃত্যু হয়েেছ। জেলা হিসেবে সেই সংখ্যাটা ৬.৬ শতাংশ। আর দক্ষিণবঙ্গের ১৪টি জেলায় গত ১মাসে২০২ জন মারা গিয়েছেন করোনা ভাইরাসের সংক্রমণে। জেলা হিসেবে সেই সংখ্যাটা ১৪.৩ জন। গত ১৮ দিনে শুধু মাত্র দার্জিলিং জেলায় করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ২০ জন।জলপাইগুড়ি জেলায় মারা গিয়েছেন ১৬ জন।




Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours