আবাসিক হোমে নাবালকদের ওপর যৌন নির্যাতনের অভিযোগ। দক্ষিণ ২৪ পরগনা সোনারপুরের এ ই ঘটনায় হোমের অন্যতম এক কর্তা-সহ মোট দু'জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে ওই হোমের নাবালকদের চিকিত্‍সার জন্য একটি কমেন্ট হোমে স্থানান্তরিত করা হয়েছে। ধামাইতলার ওই হোমের সঙ্গে কোনও অপরাধ জগতের যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ ।


বেসরকারি হোমগুলিতে নাবালকদের ওপর মানসিক, শারীরিকের পাশাপাশি যৌন নির্যাতনেরও অভিযোগ ওঠে। প্রতিটি ক্ষেত্রেই পুলিশ প্রশাসন অতি তত্‍পরতার সঙ্গে ব্যবস্থা গ্রহণ করে। এক্ষেত্রেও অন্যথা হল না‌। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শনিবার সোনারপুরের ওই হোমে তল্লাশি চালানো হয়। হোমে থাকা ১০ জন নাবালককে গোপনে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়েছে দু'জনকে। পুলিশ জানিয়েছে, ধৃতদের মধ্যে তারক মণ্ডল হোমের যুগ্ম কর্তা, অন্যজন সুশোভন চক্রবর্তী হোমের এক কর্মী।

সম্প্রতি সোনারপুর থানায় এক দম্পতি অভিযোগ করে, তাদের এক ছেলেকে পড়াশোনার জন্য ধামাইতলার হোমে রেখেছে। দেখভালের জন্য প্রতি মাসে মোটা অঙ্কের টাকাও দেওয়া হয়। তবে কয়েকদিন আগে তার ছেলে একটি চিঠি লিখে সমস্ত বিষয় জানায়। এরপর ওই চিঠি নিয়েই সোনারপুর থানার দ্বারস্থ হয়েছিল নাবালকের পরিবার। আবাসিক হোমে এ ধরনের কেলেঙ্কারির খবর ছড়িয়ে পড়তেই অত্যাচারিত নাবালকদের হোম থেকে সরিয়ে নিয়ে গিয়ে অন্যত্র রাখা হয়েছে। অসুস্থদের ভর্তি করানো হয়েছে হাসপাতালে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours