পরিসংখ্যান বলছে, অভিষেকের পর থেকে কোনও বিশ্বকাপ মিস করেননি সৌম্য সরকার। বাংলাদেশের এই বাঁ হাতি ব্যাটার দীর্ঘ দিন জাতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না। সামনেই রয়েছে ওডিআই বিশ্বকাপ।

Soumya Sarkar: এমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের চমক সৌম্য, কেন জানেন?
Image Credit Source: ICC
কলকাতা: পরিসংখ্যান বলছে, অভিষেকের পর থেকে কোনও বিশ্বকাপ মিস করেননি সৌম্য সরকার। সেটা টি-টোয়েন্টি হোক বা ওডিআই বাংলাদেশের এই বাঁ হাতি ব্যাটার দীর্ঘ দিন জাতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না। সামনেই রয়েছে ওডিআই বিশ্বকাপ। তাহলে কি পরিসংখ্যান বদলে যাবে? সৌম্যকে ছাড়াই কি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ! তার আগেই চমক। এমার্জিং এশিয়া কাপের দলে রাখা হল সৌম্য সরকারকে। বিস্তারিত রইল এর প্রতিবেদনে।


গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বার দেশের জার্সিতে খেলেছিলেন সৌম্য সরকার। তারপর থেকে আর সুযোগ পাচ্ছিলেন না। কিন্তু এমার্জিং এশিয়া কাপে তাঁকে স্কোয়াডে রাখা অন্য ইঙ্গিত দিচ্ছেন। ৫ অক্টোবর শুরু হচ্ছে ওডিআই বিশ্বকাপ। ভারতের মাটিতে বিশ্বকাপের আগে রয়েছে এশিয়া কাপও। তবে তারও আগে এমার্জিং এশিয়া কাপ। এই টুর্নামেন্টে দ্বিতীয় সারির দলই পাঠানো হয়। সিনিয়র দলের সাপ্লাই লাইন তৈরি উদ্দেশ্য থাকে। সৌম্য সরকারকে এমার্জিং এশিয়া কাপের দলে রাখা নিঃসন্দেহে চমক। ২০২২-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এ বার এমার্জিং এশিয়া কাপে খেলবেন সৌম্য।


এমার্জিং এশিয়া কাপের স্কোয়াডে আটজন আন্তর্জাতিক প্লেয়ারকে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ঘরোয়া ক্রিকেটেও পারফর্ম করতে পারছিলেন না সৌম্য। এমনকি ক্লাব ক্রিকেটেও মহমেডান স্পোর্টিংয়ের একাদশ থেকে বাদ পড়েছিলেন সৌম্য। এই টুর্নামেন্টে খেলে ফর্মে ফিরতে পারলে বাংলাদেশ দল যেমন লাভবান হবে তেমনই সৌম্যর জন্যও সুখবর। এমার্জিং এশিয়া কাপে ১৪ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে বাংলাদেশ। গ্রুপ পর্বে ১৬ ও ১৮ জুলাই ওমান এবং আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ। গ্রুপের সেরা দুটি দল সেমিফাইনালে জায়গা করে নেবে। ২১ জুলাই সেমিফাইনাল এবং ২৩ জুলাই ফাইনাল। সেপ্টেম্বরে রয়েছে এশিয়া কাপ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours