আগরকর ২৬টি টেস্ট, ১৯১ ওডিআই এবং দেশের হয়ে চারটি টি-টোয়েন্টিও খেলেছেন। এ বারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের কোচিং টিমে ছিলেন আগরকর।

Indian Cricket: শুক্রবার জাতীয় দলের হেড কোচ ঘোষণা, নির্বাচক প্রধানের দৌড়ে এগিয়ে...

মুম্বই: ভারতীয় ক্রিকেট বোর্ডের পুরুষদের দল নির্বাচন কমিটিতে একটি জায়গা খালি। চেতন শর্মাকে বহিষ্কারের পর থেকে অন্তর্বর্তী চেয়ারম্যানের দায়িত্ব সামলাচ্ছেন শিবসুন্দর দাস। কিছুদিন আগেই বিজ্ঞাপন দিয়েছিল ভারতীয় বোর্ড। সিনিয়র দল নির্বাচন কমিটির জন্য অনেকেই আবেদন করেছিলেন। নির্বাচক হওয়ার দৌড়ে বেশ কিছুটা এগিয়ে প্রাক্তন অলরাউন্ডার অজিত আগরকর। তেমনই শুক্রবার ভারতের সিনিয়র মহিলা দলের হেড কোচও ঘোষণা হবে। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

গত ডিসেম্বরে ভারতের মহিলা দলের হেড কোচের পদ থেকে বহিষ্কার করা হয় রমেশ পওয়ারকে। এরপর থেকে ব্যাটিং কোচ হৃষিকেষ কানিতকর দায়িত্ব সামলেছেন। এ বার হেড কোচ বেছে নেওয়া হবে। শুক্রবার ইন্টারভিউ নেবে ভারতীয় বোর্ডের ক্রিকেট পরামর্শদাতা কমিটি। আবেদনকারীদের মধ্যে থেকে একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি হয়েছে। তাদের মধ্যে রয়েছেন অমোল মুজুমদার, তুষার আরোঠে। ভারতীয় মহিলা দলে আগেও কোচিং করিয়েছেন তুষার আরোঠে। ফের এক বার হরমনপ্রীত, স্মৃতিদের হেড কোচের দায়িত্বে দেখা যেতে পারে।

অমোল মুজুমদারের প্রোফাইলও চমকপ্রদ। বরোদাকে কোচিং করিয়েছেন, আইপিএল রাজস্থান রয়্যালসের কোচিং টিমেও ছিলেন। এমনকি দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের কোচিং টিমেও ছিলেন অমোল মুজুমদার। সূত্রের খবর, ইংল্যান্ডের জন লুইসও আবেদন করেছেন মহিলা দলের হেড কোচের পদে। এর আগে ইংলিশ কাউন্টি ক্লাব ডারহ্যামকে কোচিং করিয়েছেন। ভারতীয় বোর্ডের ক্রিকেট পরামর্শদাতা কমিটিতে রয়েছেন অশোক মলহোত্রা, যতীন পরাঞ্জপে এবং সুলক্ষণা নায়েক। তারাই শুক্রবার ইন্টারভিউয়ের পর নতুন কোচ বেছে নেবেন।

হেড কোচ বেছে নেওয়ার পাশাপাশি খুব তাড়াতাড়ি চেতন শর্মার পরিবর্ত নির্বাচক প্রধানও বেছে নেবে ক্রিকেট পরামর্শদাতা কমিটি। দৌড়ে এগিয়ে অজিত আগরকর। আবেদনের শেষ তারিখ ৩০ জুন। ১ জুলাই ইন্টারভিউ হতে পারে। বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা পিটিআইকে বলেন, ‘হাইপ্রোফাইল কাউকেই নির্বাচক প্রধান হিসেবে বেছে নিতে পারে ক্রিকেট পরামর্শদাতা কমিটি।’ অতীতেও এই পদে আগরকরের নাম উঠেছিল। এ বার তা বাস্তব হতে পারে। অজিত আগরকর ২৬টি টেস্ট, ১৯১ ওডিআই এবং দেশের হয়ে চারটি টি-টোয়েন্টিও খেলেছেন। এ বারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের কোচিং টিমে ছিলেন আগরকর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours