চুল পড়ার সমস্যা থেকে রেহাই পেতে আপনি কোন উপায়ে আমন্ডের তেল ব্যবহার করবেন? রইল সহজ ৩টি কার্যকর উপায়...

চুল পড়ার সমস্যাকে দূর করা সহজ কাজ নয়। তবে, বারবার শ্যাম্পু, তেল বদলে খুব একটা উপকার পাওয়া যায় না। বরং, সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন, রিভিউ দেখে প্রভাবিত হয়ে গেলে ক্ষতি আপনারই হয়। প্রথমত, সবার চুল এক রকম নয়। দ্বিতীয় আপনার চুল পড়ার কারণ অন্যদের থেকে আলাদাও হতে পারে। তাছাড়া ঘন ঘন প্রসাধনী পণ্য পরিবর্তন করলে তা লাভের বদলে ক্ষতিই হয়। তার চাইতে এমন পণ্য খুঁজে নেওয়া জরুরি, যেটা শুধুমাত্র আপনার জন্যই তৈরি। আর যেখানে চুল পড়ার সমস্যায় ভুগছেন, সেখানে আপনি আমন্ডের তেল ব্যবহার করতে পারেন।




আমন্ডের তেলের মধ্যে ভিটামিন ই, বায়োটিনের মতো অপরিহার্য পুষ্টি রয়েছে। এটি স্ক্যাল্পের চুলকানি, খুশকির সমস্যা দূর করে। পাশাপাশি চুল পড়ার সমস্যা কমিয়ে দেয়। আমন্ডের তেল চুলের গোড়া মজবুত করে। মূলত আমন্ডের তেল স্ক্যাল্পে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। যার জেরে ধীরে ধীরে চুলের সমস্যা কমে যায়। কিন্তু চুল পড়ার সমস্যা থেকে রেহাই পেতে আপনি কোন উপায়ে আমন্ডের তেল ব্যবহার করবেন? রইল টিপস…

তেল মালিশ করুন- সপ্তাহে দু’বার আমন্ডের তেল দিয়ে স্ক্যাল্প ও চুল মালিশ করুন। শ্যাম্পু করার কমপক্ষে ৩-৪ ঘণ্টা আগে তেল মাখুন। আগের দিন রাতেও তেল মাখতে পারেন। তেল ব্যবহারের আগে এটা অল্প করে গরম করে নিন। আমন্ডের তেলের মধ্যে ভিটামিন ই ও অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। সুতরাং, এই উপায়ে আমন্ডের তেল ব্যবহার করলে চুলের ফলিকল মজবুত হয়, খুশকির সমস্যা কমে যায় এবং চুল অনেক বেশি ঘন ও লম্বা হয়।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours