ব্রেকফাস্টে দুধ আর চিয়া খেলেও ওজন কমে খুব তাড়াতাড়ি। তাই করিনা কাপুর থেকে শুরু করে আলিয়া ভাট সকলেরই তালিকায় রয়েছে এই চিয়া সি়ডস


বেশ কয়েকবছর ধরেই ডায়েটের তালিকায় নিজের স্থান ধরে রেখেছে চিয়া সিডস। চিয়া সিডস শরীরের জন্য খুবই ভাল। নিয়মিত খেলে ওজন কমে। চিয়া বীজের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণ ক্যালশিয়াম, ভিটামিন সি, ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড, আয়রন, আর তাই এই চিয়া সিডস আমাদের শরীরের জন্য খুব ভাল। এই বীজের মধ্যে কোনও রকম ক্যালোরি থাকে না আর তাই অনেকক্ষণ পর্যন্ত পেট ভরা থাকে। যে কারণে ওজন কমে তাড়াতাড়ি। আর তাই যাঁরা ওজন কমাতে চাইছেন তাঁদের জন্য এই চিয়া বীজ খুবই গুরুত্বপূর্ণ। ক্যালশিয়াম থাকে তাই হাড়ের জন্য খুবই ভাল। যে কারণে বাড়ে শরীরের রোগ প্রতিরোধক ক্ষমতা। ত্বক, চুল সুন্দর থাকে চিয়া বীজের গুণে। একই সঙ্গে দেহে প্রোটিনের ঘাটতি পূরণেও সাহায্য করে চিয়া সিড। তাই যাঁরা নিরামিষ খান তাঁরা অবশ্যই রোজকার ডায়েটে রাখুন চিয়া বীজ।



ব্রেকফাস্টে দুধ আর চিয়া খেলেও ওজন কমে খুব তাড়াতাড়ি। তাই করিনা কাপুর থেকে শুরু করে আলিয়া ভাট সকলেরই তালিকায় রয়েছে এই চিয়া সি়ডস। গত ২ বছর ধরেই ভেগান ডায়েটে নিজেকে অভ্যস্ত করিয়েছেন আলিয়া ভাট। মা হওয়ার খবর জানানোর পর থেকেই তিনি নিজের জীবনযাত্রায় পরিবর্তন এনেছেন। কড়া ডায়েট তো বরাবরই মেনে চলেন। সঙ্গে রোজ নিয়ম করে যোগাসনও করেন আলিয়া। ব্রেকফাস্টে চিয়া পুডিং খেতেই সবচাইতে ভালবাসেন আলিয়া। আর তাই আজ রইল চিয়া পুডিং রেসিপি।

যা কিছু লাগছে 

১ কাপ আমন্ড মিল্ক পছন্দের ফলের কুচি ১ কাপ ২ চামচ মধু ভ্যানিলা এসেন্স হাফ চামচ চিয়া সিডস ১/৪ কাপট পিনাট বাটার- ১ চামচ

যেভাবে বানাবেন পুডিং

আমন্ড মিল্ক বা কোকোনাট মিল্ক নিতে পারলে সবচাইতে ভাল। আমন্ড ৬ টা আর ৪ টে কাজুর সঙ্গে ১ কাপ জল ব্লেন্ড করে নিয়ে দুধ বানিয়ে নিতে পারেন। এই দুধের মধ্যে চিয়া সিডস, ফল একসঙ্গে মিশিয়ে ফ্রিজে রেখে দিন। ৬ ঘণ্টার জন্য। এবার উপর থেকে এক চামচ পিনাট বাটার ছড়িয়ে দিতে পারলেই তৈরি পুডিং।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours