আমফান, ইয়াসের পর, রাজ্যে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাং। কালীপুজোর আনন্দ মাটি করতে প্রায় তৈরি ঘূর্ণিঝড় । আবহাওয়া দফতরের পূর্বাভাস অনসারে আজই নিম্নচাপ পরিণত হয়ে গেল গভীর নিম্নচাপে।ম আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে চললে রবিবার তা আরও শক্তি বাড়িয়ে হবে, অতি গভীর নিম্নচাপে পরিণত হয়ে যাবে। 

কালীপুজোর দিন ঘূর্ণিঝড়
সোমবার, কালীপুজোর দিন অতি গভীর নিম্নচাপ পরিণত হওয়ার কথা ঘূর্ণিঝড়ে। মঙ্গলবার ঘূর্ণিঝড় এসে পৌঁছবে, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূলে। তাই ঘূর্ণিঝড়ের প্রভাবে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে দুই ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায়। ভারী বৃষ্টির পূর্বাভাস আছে পূর্ব মেদিনীপুরেও।  

৯০ থেকে ১১০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া
তিন জেলাতেই প্রতি ঘণ্টায় ৯০ থেকে ১১০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতিতে মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 
সতর্কতামূলক প্রচার
এছাড়াও জেলায় জেলায় সতর্কতা তুঙ্গে। উপকূলবর্তী জেলাগুলিতে শুরু হয়েছে প্রস্তুতি। সুন্দরবন কোস্টাল থানার তরফে মাইকে সতর্কতামূলক প্রচার চালানো হচ্ছে। মত্স্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়ার পাশাপাশি, নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের সতর্ক করা হচ্ছে। ঝোড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হলে, কাছাকাছি ফ্লাড সেন্টারে আশ্রয় নিতে বলা হয়েছে।
মাইকে সতর্কতামূলক প্রচার
সুন্দরবন কোস্টাল থানার তরফে মাইকে সতর্কতামূলক প্রচার চালানো হচ্ছে। মত্স্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়ার পাশাপাশি, নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের সতর্ক করা হচ্ছে। ঝোড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হলে, কাছাকাছি ফ্লাড সেন্টারে আশ্রয় নিতে বলা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours