দু চাকা হোক কিংবা চার চাকা গাড়িতে বিশেষ নম্বর প্লেট পেতে কে চায়না। কিন্তু এই নম্বর প্লেট পাওয়ার জন্য যেমন কাঠঘর পোড়াতে হয় তেমনই খরচ করতে হয় টাকা। সম্প্রতি এমনই এক কীর্তি করে বসলেন চন্ডিগড়ের বাসিন্দা ৪২ বছর বয়সী ব্রিজ মোহন নামক এক ব্যক্তি।

৭১ হাজার টাকার হোন্ডা অ্যাক্টিভায় বিশেষ নম্বর প্লেট '০০০১' লাগানোর জন্য খরচ করলেন ১৫ লক্ষ টাকা।

এক সর্বভারতীয় সংবাদসংস্থা তাদের প্রতিবেদনে জানিয়েছে, চন্ডিগড় রেজিস্টারিং অ্যান্ড লাইসেন্স অথরিটির তরফে অনুষ্ঠিত সম্প্রতি এক নিলামে 'CH01-CJ-0001' নম্বর প্লেটের জন্য ১৫.৪৪ লক্ষ টাকা দিয়েছেন এই ব্যক্তি।

এই ব্যক্তির এমন কান্ড কারখানা দেখে চোখ কপালে উঠেছে চন্ডিগড় লাইসেন্স অথরিটির কর্মচারীদের। কিন্তু ব্রিজ মোহনের বক্তব্য কিছুটা অন্যরকম। তাঁর কথায়, সারা জীবন এই নম্বর প্লেট তিনি অ্যাক্টিভাতে ব্যবহার করবেন না। আসলে অদূর ভবিষ্যতে তিনি একটি চার চাকা কেনার পরিকল্পনা করছেন, এই বিশেষ নম্বর তার জন্যই। প্রাথমিক ভাবে এই নম্বর প্লেট স্কুটারেই ব্যবহার করবেন তিনি।

উল্লেখ্য, ১৪ এপ্রিল থেকে ১৬ ই এপ্রিল চন্ডিগড় লাইসেন্স অথরিটি দ্বারা অনুষ্ঠিত নিলামে এই ধরণের বিশেষ নম্বর প্লেট প্রদান করা হচ্ছিলো। এই নিলামে ৩৭৮ রেজিস্ট্রেশন নম্বর ইস্যু করা হয়েছে যার মূল্য ১.৫ কোটি টাকা। এই নিলামে সবচেয়ে বেশি দর ছিল এই ব্রিজ মোহন নামক ব্যক্তির। ৫০ হাজার টাকার রিজার্ভ প্রাইজ দিয়েছিলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ দর ছিল 'CH-01-CJ-002' এই নম্বরের জন্য যা ৫.৪ লক্ষ টাকায় ইস্যু হয়েছে।

প্রসঙ্গত, এর আগে ২০১২ সালে এই বিশেষ নম্বর প্লেট পাওয়ার জন্য ২৬ লক্ষ টাকা খরচ করেছিলেন এক ব্যক্তি। তিনি এই নম্বর প্লেট নিয়েছিলেন তাঁর S-Class মার্সিডিজ-বেঞ্জ গাড়ির জন্য।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours