কর্ণাটকের মাইসুরুর কোটে শহরে এক ছাত্রীকে চুম্বন করা প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। প্রধান শিক্ষক আর.এম. অনিলকুমার তার চেম্বারে এক ছাত্রীকে চুমু খেতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন। বেসরকারি বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি জরুরি সভা ডেকে প্রধান শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়।

শনিবার পুলিশ জানিয়েছে, প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন অপরাধ প্রতিরোধ (পকসো) আইনের অধীনে যৌন নিপীড়নের একটি মামলা দায়ের করেছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন ব্লক শিক্ষা আধিকারিক চন্দ্রকান্ত ও পাবলিক ইনস্ট্রাকশনের ডেপুটি ডিরেক্টর রামাচন্দ্র উরস।

প্রধান শিক্ষক ছাত্রীকে ধরে তার চেম্বারে চুম্বন করার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছিল। ঘটনাটি রাজ্যকেও হতবাক করেছে এবং ক্ষোভের সৃষ্টি করেছে। ভিডিওটি ভাইরাল হওয়ায় গ্রামবাসী ও শিক্ষার্থীরা অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানায়। শিক্ষার্থীরা জানালা দিয়ে ভিডিওটি ধারণ করেছে।

গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে ব্লক শিক্ষা আধিকারিক (বিইও) প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্থার মামলা দায়ের করেন এবং ব্যবস্থা নেওয়ার আবেদন করেন। শিক্ষকের আচরণ শিক্ষা দফতরকে বিব্রত করেছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

পুলিশ ব্যাখ্যা করেছে যে তারা তদন্ত শুরু করেছে এবং সূত্র জানিয়েছে যে তারা অভিযোগটি যাচাই করছে এবং অভিযুক্ত শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়া হবে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours