এখনও পর্যন্ত কমিশনের তরফে সরকারিভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি। শিক্ষা দফতর থেকেও এখনও পর্যন্ত কোনও বিবৃতি দেওয়া হয়নি। তবে এসএসসি সূত্র মারফত জানা যাচ্ছে, কমিশন প্রত্যেক যোগ্য ব্যক্তির ওএমআর ও অন্যান্য মাপকাঠি খতিয়ে দেখতে প্রস্তুত।

এতদিনে SSC বলছে যোগ্য-অযোগ্য আলাদা করবে, কীভাবে সম্ভব হবে...
এসএসসি মামলার শুনানি


কলকাতা: এসএসসি নিয়োগ মামলায় সোমবার সুপ্রিম কোর্টে স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে, তারা যোগ্য-অযোগ্য আলাদা করতে প্রস্তুত। কিন্তু কীভাবে এই যোগ্য-অযোগ্য আলাদা করা যাবে? তা নিয়ে আজ প্রশ্ন উঠেছে আদালতেও। ওএমআর শিট না থাকলে যোগ্য-অযোগ্য আলাদা হবে কীভাবে, সেই নিয়েই প্রশ্ন তুলেছে সুপ্রিম কোর্ট। উল্লেখ্য, এর আগে হাইকোর্টে এসএসসি হলফনামা দিয়েছিল কারা বেআইনিভাবে চাকরি পেয়েছে। কিন্তু বাকিরা যে যোগ্য, সেই সার্টিফিকেট দিতে পারেননি কমিশনের চেয়ারম্যান। তাহলে আজ কীভাবে যোগ্য-অযোগ্য আলাদা করবে স্কুল সার্ভিস কমিশন?

এই নিয়ে এখনও পর্যন্ত কমিশনের তরফে সরকারিভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি। শিক্ষা দফতর থেকেও এখনও পর্যন্ত কোনও বিবৃতি দেওয়া হয়নি। তবে এসএসসি সূত্র মারফত জানা যাচ্ছে, কমিশন প্রত্যেক যোগ্য ব্যক্তির ওএমআর ও অন্যান্য মাপকাঠি খতিয়ে দেখতে প্রস্তুত। তাই তারা যোগ্য ও অযোগ্য আলাদা করার কথা বলেছে। অর্থাৎ, সিবিআইয়ের বাজেয়াপ্ত করা ওএমআর শিটের উপর ভরসা করে, সেগুলি পুনর্মূল্যায়ন করা হবে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, এর সঙ্গে মাধ্যমিকের নম্বর, উচ্চ মাধ্যমিকের নম্বর, ইন্টারভিউয়ের নম্বর মিলিয়ে কমিশন একটি তালিকা দিতে প্রস্তুত। যে তালিকায় কমিশন জানাতে চাইছে, তাদের আপাত দৃষ্টিতে ওই তালিকাভুক্তরা যোগ্য।

সঙ্গে সিবিআইয়ের বাজেয়াপ্ত করার ওএমআর শিটের ভিত্তিতে একইরকমভাবে ‘অযোগ্যদের’ একটি তালিকাও বানাতে প্রস্তুত কমিশন।এখনও পর্যন্ত এসএসসি সূত্র মারফত যা খবর, তারা যত দ্রুত সম্ভব এই তালিকা তৈরি করে ফেলতে চাইছে এবং আগামী শুনানিতেই এই যোগ্য-অযোগ্য তালিকা আদালতে দিতে চাইছে স্কুল সার্ভিস কমিশন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours