শেষবেলার প্রচারে আজ জলপাইগুড়িতে মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়

জলপাইগুড়ি: ১৯ এপ্রিল প্রথম দফার ভোট। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী আগামিকাল ১৭ তারিখ প্রথম দফার ভোটের শেষ প্রচার। আজ ময়নাগুড়িতে ভোট প্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম দফায় এ রাজ্যের কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে ভোট। জলপাইগুড়িতে প্রার্থী নির্মলচন্দ্র রায়। তাঁরই সমর্থনে মঙ্গলবার ময়নাগুড়িতে জনসভা করবেন মুখ্যমন্ত্রী।

প্রস্তুতি সারা। দারুণ উন্মাদনায় ফুটছেন তৃণমূলের নেতা-কর্মী থেকে সমর্থকরা। ময়নাগুড়ি ব্লকের জল্পেশ সংলগ্ন পশ্চিম শালবাড়ি ফুটবল মাঠে এদিনের জনসভা হবে। নিরাপত্তার যাবতীয় বিষয়-সহ প্যান্ডেল তৈরির কাজ শেষ। মঞ্চের পাশেই রয়েছে হেলিপ্যাড। সেখানেই সকাল ১১টা নাগাদ মুখ্যমন্ত্রীর নামার কথা বলে তৃণমূল সূত্রে খবর।

সেখান থেকে সভামঞ্চে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী অধ্যাপক নির্মল চন্দ্র রায়ের সমর্থনে প্রচার করবেন বলে দলীয় সূত্রে খবর। এই সভা থেকে গত ৩১ মার্চ জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা যে দুর্যোগের কবলে পড়েছিল, তা নিয়ে কিছু বলতে পারেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

গত ৩১ মার্চ জলপাইগুড়ি সদর ব্লকের একাংশ এবং ময়নাগুড়ি ব্লকের বার্নিশ, মাধবডাঙা-২ এবং ধর্মপুর এই তিন গ্রামপঞ্চায়েত এলাকায় বিধ্বংসী টর্নেডো আছড়ে পড়ে। তিন শতাধিক মানুষ আহত হয়। চারজন মারা যান। বহু মানুষের ঘর উড়িয়ে নিয়ে যায়। দুর্গতদের পাশে দাঁড়াতে সেদিন রাতেই জলপাইগুড়ি ছুটে যান মুখ্যমন্ত্রী। আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন।

প্রথম ধাপে ক্ষতিপূরণ পাওয়ার পর সোমবার দ্বিতীয় ধাপে আরও ৪০ হাজার টাকা করে ক্ষতিপূরণ পান, যাঁদের বাড়ি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। এরইমধ্যে আজ মুখ্যমন্ত্রী নতুন কী বার্তা দেন, মুখিয়ে সকলে। তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি মনোজ রায় বলেন, “১৭ তারিখ বিকাল ৫টায় প্রচার শেষ। তার আগে আজ মুখ্যমন্ত্রী সভা করবেন ময়নাগুড়িতে। দারুণ উন্মাদনা সকলের মধ্যে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours