মায়ের সঙ্গে তুমুল অশান্তির পরও খেয়ালীর সঙ্গেই ঘর-সংসার করেন অরিন্দম। পরে লকডাউনের সময় মা এবং স্ত্রীকে একই সঙ্গে এক বাড়িতে পেয়েছেন তিনি। এই মনের মতো সহাবস্থানের পুরো কৃতিত্ব অরিন্দম দিয়েছেন খেয়ালীকেই। আর খেয়ালীর সেই পুত্র। যে আগে থেকেই ছিল। সে কি মেনে নিতে পেরেছিল মায়ের দ্বিতীয় বিয়ে?

ছেলে দাঁড়িয়ে-দাঁড়িয়ে মায়ের দ্বিতীয় বিয়ে দেখবে? পুত্রকে কোথায় পাঠিয়ে দিয়েছিলেন খেয়ালী...
অরিন্দম-খেয়ালী।

দীর্ঘদিনের সুখী দাম্পত্য তাঁদের। অভিনেত্রী খেয়ালী ঘোষ দস্তিদার এবং অভিনেতা অরিন্দম গঙ্গোপাধ্য়ায়ের। তবে খেয়ালীর জীবনে অরিন্দমই প্রথম স্বামী নন। অরিন্দমের সঙ্গে বিয়ে হওয়ার আগে খেয়ালীর আরও একবার বিয়ে হয়েছিল অন্য একজনের সঙ্গে। এক সন্তানের জননীও হয়ে গিয়েছিলেন অরিন্দমকে বিয়ে করার আগে। এমতবস্থায় প্রথম স্বামীর সঙ্গে বিয়ে ভেঙে যায় খেয়ালীর। জীবনে ফের প্রেম আসে। অরিন্দমের আগমন ঘটে। মেলামেশার পর অরিন্দম সিদ্ধান্ত নিয়েছিলেন খেয়ালীকে বিয়ে করবেন তিনি। এদিকে অরিন্দম তাঁর মায়ের অনুগামী, সঠিক অর্থেই ‘মাম্মাজ়় বয়’ (তেমন কথাই অরিন্দম সম্পর্কে বলেছেন তাঁর স্ত্রী খেয়ালী)। মা যা বলেন, অক্ষরে-অক্ষরে সেটাই পালন করেন অরিন্দম। কেবল খেয়ালীকে বিয়ে করাটাই ছিল মায়ের মতের বিরুদ্ধ কাজ। একটা সময় মাকে ছাড়া কিছুই জানতেন না অরিন্দম। অভিনেতার বেড়ে ওঠার পিছনে মায়ের অবদান ছিল অনস্বীকার্য। সেই অরিন্দম এক ডিভোর্সি, এক সন্তানের জননীকে বিয়ে করে ঘরে তুলেছিলেন। মায়ের সঙ্গে তুমুল অশান্তির পরও খেয়ালীর সঙ্গেই ঘর-সংসার করেন অভিনেতা। পরে লকডাউনের সময় মা এবং স্ত্রীকে একই সঙ্গে এক বাড়িতে পেয়েছেন তিনি। এই মনের মতো সহাবস্থানের পুরো কৃতিত্ব অরিন্দম দিয়েছেন খেয়ালীকেই। আর খেয়ালীর সেই পুত্র। যে আগে থেকেই ছিল। সে কি মেনে নিতে পেরেছিল মায়ের দ্বিতীয় বিয়ে?


অরিন্দম এবং খেয়ালী এক ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন তাঁদের বিয়ের সময়কার কিছু ঘটনার কথা। খেয়ালীর পুত্রকে কীভাবে অরিন্দম নিজের পরিচয়ের বড় করেছেন তাও বলেছেন সেই সাক্ষাৎকারে। বলেছেন, “আমি আদিত্যকে দত্তক নিইনি ঠিকই, কিন্তু সমস্ত সরকারি নথিতে বাবার জায়গায় আমার নামটাই কিন্তু দেওয়া আছে।”

মা দ্বিতীয় বিয়ে করছে, এই বিষয়টি নিয়ে আশঙ্কা ছিল অরিন্দম-খেয়ালীর মনে। ছেলেকে শুনতে হবে, “তোর মায়ের দুটো বিয়ে!” বিষয়টিকে ছেলে আদিত্যকে গ্রহণ করতে শিখিয়েছিলেন খেয়ালী। বলেছিলেন, “কেউ যদি তোমাকে এমন কথা বলে স্বীকার করে নেবে যে, হ্যাঁ আমার মায়ের দুটো বিয়ে। আমার মা আবার বিয়ে করেছেন। অরিন্দম আমার সৎ-বাবা।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours