আজ এত গুলো বছর কেটে গিয়েছে, আকাশ কী নামে ডাকেন সুদীপাকে? আকাশের জন্মদিনে আবেগঘন এক বার্তা দিয়েছিলেন সুদীপা।
'মা হতে পারব না', সুদীপাকে তাই কী বলে ডাকেন সৎ ছেলে আকাশ?
কী বলে ডাকেন সৎ ছেলে আকাশ?

স্বামী অগ্নিদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে সুখের সংসার সুদীপা চট্টোপাধ্যায়ের। স্বামীর তিনি দ্বিতীয় স্ত্রী। তা নিয়ে এ যাবৎ কম কটাক্ষ সহ্য করতে হয়নি তাঁকে। কখনও তাঁদের বয়সের ফারাক হয়ে উঠেছে নেটিজেনদের আলোচনার বিষয় আবার কখনও বা সৎ সন্তানের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়েও কৌতূহল থেমে থাকেনি সাধারণের। অথচ সৎ ছেলের সঙ্গে সম্পর্কও কিন্তু বেজায় সৎ তাঁর। এতে কোনও ফাঁকফোকর নেই। তবে প্রথম দিনেই আকাশকে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন সুদীপা যে তিনি তাঁর মা হতে পারবেন না।

আজ এত গুলো বছর কেটে গিয়েছে, আকাশ কী নামে ডাকেন সুদীপাকে? আকাশের জন্মদিনে আবেগঘন এক বার্তা দিয়েছিলেন সুদীপা। সে সময় তিনি লিখেছিলেন, “যখন আমার ওর সঙ্গে দেখা হয় তখন স্কুলে পড়ে। ভাগ্য আমাদের এক সঙ্গে বেঁধে দিয়েছে। আমরা দুজনেই খুব ভাল বন্ধু। দুজনেই দু’জনের সমালোচক। কিন্তু সব সময়েই আমরা একে অন্যের সাপোর্ট সিস্টেম। যদি পড়ে যাও, তোমার পাশে দাঁড়াব। যদি আমি পড়ে যাই, তুমি যে থাকবে তাও জানি। আমাদের সম্পর্ককে নাম দিতে চাই না। তোমার মা কোনওদিন হতে পারব না। আমি শুধু তোমার ‘এই যো’। শুভ জন্মদিন হ্যান্ডসাম। হাসতে থেকো।”


হ্যাঁ, সৎ ছেলেকে এই ভাবেই ডাকেন তিনি। ভীষণই সহজ সম্পর্ক তাঁদের। নেই কোনও তিক্ততাও।।কিছু দিন আগেই মা’কে হারিয়েছেন সুদীপা। পরিবারকে আঁকড়েই নতুন ভাবে জীবন সাজানোর প্রচেষ্টায় তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours