অল্পের জন্য রবিচন্দ্রন অশ্বিন ৫০০ টেস্ট উইকেটের মাইলফলকে পৌঁছতে পারলেন না। বিশাখাপত্তনমে ৪৯৯টি টেস্ট উইকেটে থামলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। অলি পোপ ও জো রুটকে ফিরিয়ে টেস্টে ৪৯৯ উইকেট পূরণ করেন অশ্বিন। এ বার রাজকোটে অশ্বিনের কাছে এই রেকর্ড গড়ার সুযোগ থাকছে।

রেকর্ড তোলা রইল রাজকোটে, অশ্বিনকে সামলানোর রাস্তা খুঁজছে ইংল্যান্ড
রেকর্ড তোলা রইল রাজকোটে, অশ্বিনকে সামলানোর রাস্তা খুঁজছে ইংল্যান্ড


 ব্যাটারদের যেমন রানের খিদে কখনও মেটে না, তেমনই বোলারদের উইকেটের খিদে মেটে না। ভাইজ্যাগে ইংল্যান্ডের বিরুদ্ধে (India vs England) দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন ৫০০ উইকেটের মাইলস্টোন স্পর্শ করার জন্য রবিচন্দ্রন অশ্বিনের প্রয়োজন ছিল ৩টি উইকেট। অল্পের জন্য অশ্বিন ৫০০ টেস্ট উইকেটের মাইলফলকে পৌঁছতে পারলেন না। বিশাখাপত্তনমে ৪৯৯টি টেস্ট উইকেটে থামলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। অলি পোপ ও জো রুটকে ফিরিয়ে টেস্টে ৪৯৯ উইকেট পূরণ করেন অশ্বিন। টেস্টে (Test Cricket) এই নিয়ে মোট ৫ বার অলি পোপকে আউট করলেন ভারতীয় স্পিনার অশ্বিন। আর ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুটকে এই নিয়ে টেস্টে মোট ৬ বার আউট করলেন অশ্বিন।


টেস্টে তাঁর ৫০০তম শিকার হতে পারতেন টম হার্টলি। কিন্তু তা হয়নি। ৬২.৫ ওভারে টম হার্টলিকে ফিরিয়ে রবিচন্দ্রন অশ্বিনের ৫০০ টেস্ট উইকেটের মাইলফলক স্পর্শ করার সুযোগ ছিল। ফিল্ড আম্পায়ার আউট দিয়েছিলেন হার্টলিকে। কিন্তু তিনি রিভিউ নেন। থার্ড আম্পায়ার এলবিডব্লিউ হয়েছে কিনা চেক করে জানান হার্টলি আউট নন। এরপর আম্পায়ার্স কলে হার্টলি ক্রিজেই থাকেন।

৫০০টি টেস্ট উইকেটের মালিক হওয়ার জন্য অশ্বিনকে রাজকোট টেস্ট অবধি অপেক্ষা করতে হবে। এরই মাঝে রবিচন্দ্রন অশ্বিন অন্য একটি রেকর্ড গড়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে সর্বাধিক উইকেট নেওয়ার রেকর্ড এখন রবিচন্দ্রন অশ্বিনের নামে। এতদিন ভারতের কিংবদন্তি লেগ স্পিনার ভাগবত চন্দ্রশেখরের নামে এই রেকর্ড ছিল। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩টি টেস্টে ৯৫টি উইকেট নিয়েছিলেন। রবিচন্দ্রন অশ্বিন ইংল্যান্ডের বিরুদ্ধে ২১তম টেস্ট ম্যাচ খেলছেন। তাতে তিনি তিনটি উইকেট নিয়েই চন্দ্রশখরের রেকর্ড ভেঙে দিয়েছিলেন। অশ্বিনের নামে এখন ইংল্যান্ডের বিরুদ্ধে রয়েছে ৯৭টি টেস্ট উইকেট।


রাজকোটে জোড়া রেকর্ড গড়ার সুযোগ রয়েছে রবিচন্দ্রন অশ্বিনের। এক, টেস্টে ৫০০ উইকেট পূরণ করার। দুই, ঘরের মাঠে টেস্টে ৩৫০টি উইকেট নেওয়ার। তার জন্য অশ্বিনের আর ৪টি উইকেট প্রয়োজন। ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি থাকা ৩ টেস্টে এই রেকর্ড গড়ে ফেলার সুযোগ পাবেন অশ্বিন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours