কলম্বোয় ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ব্যাপক আলোচনা ছিল। তেমনই ম্যাচের বাইরে পাকিস্তান ক্রিকেট টিম মেম্বার। তিনি ক্রিকেটার নন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল মিডিয়া ম্যানেজার উমর ফারুক কালসন ও জেনারেল ম্যানেজার আদনান আলিকে ক্যাসিনোয় দেখা যায়। জুয়ার আসরে পাকিস্তান বোর্ডের দুই কর্তার ভিডিয়ো ভাইরাল হয় পাকিস্তানে। শুধু তাই নয়, পাকিস্তানের সংবাদমাধ্যমও বোর্ড কর্তাদের এমন দায়িত্বজ্ঞানহীন ঘটনায় তুলোধনা করেন।

 'কলম্বো কান্ড' নিয়ে সাফাই পাক টিম মেম্বারের

কলকাতা: বিশ্বকাপের মঞ্চে ভারতের কাছে পাকিস্তানের হার নতুন নয়। কয়েক সপ্তাহ আগে এশিয়া কাপেও মুখোমুখি হয়েছিল দু-দল। গ্রুপ পর্বের ম্যাচটি অবশ্য নিষ্পত্তি হয়নি। ভারতের ব্যাটিং হলেও বৃষ্টিতে আর খেলা শুরু করা যায়নি। এশিয়া কাপের সুপার ফোর পর্ব হয়েছিল কলম্বোয়। ফের মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। নজর ছিল, শাহিন আফ্রিদির বিরুদ্ধে ভারতীয় ব্যাটিং কেমন পারফর্ম করে। শুভমন গিল, রোহিত শর্মার বিধ্বংসী শুরু। লোকেশ রাহুল ও বিরাট কোহলির সেঞ্চুরি। এরপর ভারতীয় বোলারদের দাপট। ২২৮ রানের বিশাল ব্যবধানে পাকিস্তানকে হারায় ভারত। মাঠের বাইরেও ব্যাপক সমালোচনায় জড়ায় পাকিস্তান টিম। সৌজন্যে ক্যাসিনো কান্ড। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


কলম্বোয় ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ব্যাপক আলোচনা ছিল। তেমনই ম্যাচের বাইরে পাকিস্তান ক্রিকেট টিম মেম্বার। তিনি ক্রিকেটার নন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল মিডিয়া ম্যানেজার উমর ফারুক কালসন ও জেনারেল ম্যানেজার আদনান আলিকে ক্যাসিনোয় দেখা যায়। জুয়ার আসরে পাকিস্তান বোর্ডের দুই কর্তার ভিডিয়ো ভাইরাল হয় পাকিস্তানে। শুধু তাই নয়, পাকিস্তানের সংবাদমাধ্যমও বোর্ড কর্তাদের এমন দায়িত্বজ্ঞানহীন ঘটনায় তুলোধনা করেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে শো-কজও করা হয়। তাঁদের দাবি ছিল, খাবার খেতে গিয়েছিলেন। বিতর্ক থামেনি সেই জবাবে। প্রশ্ন উঠেছিল, খাবার খেতে ক্যাসিনোয়!

এশিয়া কাপে বিতর্কে জড়ানো সেই উমর ফারুক কালসেন কলকাতায় এসেছেন পাকিস্তান ক্রিকেট টিমের মিডিয়া ম্যানেজার হিসেবে। কলম্বো ক্যাসিনো বিতর্ক প্রসঙ্গে উমর ফারুক কালসেন হেসে বলছেন, ‘আসলে টিম হারলে এমন অনেক কিছুই হয়। যে কোনও জায়গাতেই সমালোচনা হয়। অনেক ছোট ছোট বিষয়ও তখন বড় হয়ে যায়। আমার ক্ষেত্রেও সেটাই হয়েছিল।’ তারপরই অবশ্য যোগ করলেন, ‘আর এমনিতেও রাত গয়ি, বাত গয়ি।’


উমর ফারুক এই ঘটনাকে স্রেফ অভিযোগ বলেই উড়িয়ে দিলেন! যদিও তাঁর ‘রাত গয়ি, বাত গয়ি’ মন্তব্য থেকে এটাও বলা যায়, এ ধরনের ঘটনা নিয়ে চিন্তিত নন। পাকিস্তান বোর্ডও বিষয়টি নিয়ে খুব বেশি ভাবনায় নেই, উমরকে কলকাতায় পাঠানো থেকেই পরিষ্কার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours