রাজস্থান থেকে সবে বর্ষা-বিদায় শুরু হয়েছে। বাংলা থেকে বর্ষা যেতে এখনও ঢের দেরি। মৌসুমি বায়ু যাবে কী! পালে হাওয়া দিতে বারবার হাজির নিম্নচাপ। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, জুন, জুলাইয়ে ভাল বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে।

Weather Update: দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি, জারি সতর্কতা! কোন কোন জেলায়?
দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি

কলকাতা: দুর্যোগের ভয় দক্ষিণবঙ্গে! বাংলা-ওড়িশামুখী শক্তিশালী নিম্নচাপ। তার দাপটে প্রবল বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। শনিবার ভারী বৃষ্টির সতর্কতা কলকাতাতে। আজ দক্ষিণবঙ্গের ১০ জেলাতেও রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। জারি করা হয়েছে কমলা সতর্কতা। অর্থাত্‍, কোনও কোনও জায়গায় ২৪ ঘণ্টায় ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি চলবে কালও। রবিবার দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী বৃষ্টি হতে পারে। সোমবার থেকে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গেও।


রাজস্থান থেকে সবে বর্ষা-বিদায় শুরু হয়েছে। বাংলা থেকে বর্ষা যেতে এখনও ঢের দেরি। মৌসুমি বায়ু যাবে কী! পালে হাওয়া দিতে বারবার হাজির নিম্নচাপ।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, জুন, জুলাইয়ে ভাল বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে। অথচ, শেষবেলায় বাহুবলী বর্ষা। নিম্নচাপের জেরে দুর্যোগের ভয় দক্ষিণবঙ্গে। শুক্রবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে। আগামী ৪৮ ঘণ্টার তো এই পরিস্থিতি বদলানোর কোনও পূর্বাভাস নেই। আকাশ মেঘলা… বৃষ্টি নামতেই গরম কমেছে। কিন্তু বৃষ্টির বিপদ অনেক। জল জমলে আরও মাথাচাড়া দিতে পারে ডেঙ্গি। সব্জি পচে নতুন করে দাম বাড়ার আশঙ্কা রয়েছে। ব্যাঘাত পুজোর প্রস্তুতিতেও।


আজ কোথায় কোথায় ভারী বৃষ্টি?

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে অতি ভারী বৃষ্টি হতে পারে।

শনিবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া ও পূর্ব বর্ধমানে

রবিবার ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours