আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে। অপরদিকে, একটি অক্ষরেখা রয়েছে কর্ণাটক থেকে তামিলনাড়ু হয়ে কোমোরিন এলাকা পর্যন্ত অবস্থান করছে।


Weather Update: বৃষ্টির পূর্বাভাস রাজ্যে, কোন-কোন জেলা ভাসবে জানাল আবহাওয়া অফিস
কেমন থাকবে আবহাওয়া?

কলকাতা: গত কয়েকদিন ধরে গরম পড়েছে। বেড়েছে অস্বস্তিও। তবে গরম কাটতে এখনই আশার কোনও আলো দেখাতে পারলেন না আবহবিদরা। তবে উত্তরবঙ্গের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবারের পর আবহাওয়ার পরিবর্তন। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে। অপরদিকে, একটি অক্ষরেখা রয়েছে কর্ণাটক থেকে তামিলনাড়ু হয়ে কোমোরিন এলাকা পর্যন্ত অবস্থান করছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

আগামী বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টি হতে পারে। তবে শনিবার থেকে আর বৃষ্টির সম্ভাবনা নেই। মালদা-উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

বুধবার বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম,মুর্শিদাবাদ এবং পশ্চিম বর্ধমান জেলায়। আগামিকাল সামান্য বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। অপরদিকে, শুক্রবার থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে উপকূলের জেলায়। শনিবার থেকে মঙ্গলবার দক্ষিণবঙ্গের বঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

কলকাতায় স্বাভাবিকের থেকে বেশি থাকবে তাপমাত্রা। বাতাসে বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি।দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের ওপরে থাকায় অস্বস্তি অনেকটাই বাড়বে। শনিবার থেকে বৃষ্টি হতে পারে।কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৮ থেকে ৯১ শতাংশ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours