জেলে ইমরান খানের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য সেল হোয়াইটওয়াশ করা হয়। মেঝেতে সিমেন্ট করা হয়েছে, সিলিং ফ্যানও বসানো হয়েছে।

Imran Khan: ঘি-তে রোজ রাঁধা হচ্ছে চিকেন-মাটন, সেলে বসেছে এয়ার কুলার! রাজার হালে সাজা ভোগ ইমরানের
ফাইল ছবি।

লাহোর: তোশাখানা মামলায় জামিন পেলেও জেলেই থাকতে হচ্ছে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান(Imran Khan)-কে। সাইফার মামলায় বিস্ফোরক বয়ান দেওয়ার পরই মঙ্গলবার ফের গ্রেফতার হন ইমরান। জেলে থাকলেও, রাজার হালেই রয়েছেন তিনি। ৯ বাই ১১-র প্রিজন সেলে রয়েছেন ইমরান, সেখানে তাঁর জন্য দামি কমোড বসানো হয়েছে। পাশাপাশি ব্যবস্থা করা হয়েছে এয়ার কুলারেরও। খাওয়া-দাওয়ায় যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য ঘিয়ে চিকেন ও মাটন রান্না করা হচ্ছে। প্রাক্তন প্রধানমন্ত্রীর যাতে অসুবিধা না হয়, তার জন্য লাগোয়া ব্যারাকও ফাঁকা রাখা হয়েছে।


পাকিস্তানের আটক জেলে বন্দি রয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান। ‘হাই প্রোফাইল বন্দি’ হওয়ায় জেলে তাঁকে কী কী পরিষেবা দেওয়া হচ্ছে, তা নিয়ে জানতে চেয়েছিল পাকিস্তানের সুপ্রিম কোর্ট। জেল প্রশাসনের তরফে অ্যাটর্নি জেনারেলের অফিসে রিপোর্ট জমা দেওয়া হয়েছে। সেখানেই ইমরানের জন্য যাবতীয় ব্যবস্থার তথ্য় উল্লেখ করা হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, আটক জেলের সবথেকে সুরক্ষিত অংশ হল ব্লক-২। সেখানে চারটি সেল ফাঁকা রাখা হয়েছে, সেগুলিকে হাই অবজারভেশন ব্লক হিসাবে ঘোষণা করা হয়েছে। জেলে ইমরান খানের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য সেল হোয়াইটওয়াশ করা হয়। মেঝেতে সিমেন্ট করা হয়েছে, সিলিং ফ্যানও বসানো হয়েছে।

প্রাক্তন প্রধানমন্ত্রীর যাতে অসুবিধা না হয়, তার জন্য জেলের শৌচাগার বাড়িয়ে ৭ ফুট বাই ৪ ফুট করা হয়েছে। পাঁচিলেরও উচ্চতা বাড়িয়ে ৫ ফুট করা হয়েছে। বাথরুমে দরজাও বসানো হয়েছে।

শুধু এই নয়স ইমরানের জন্য খাট-তোশক দেওয়া হয়েছে, আনা হয়েছে এয়ার কুলার। রাখা হয়েছে একটি টেবিল-চেয়ার। নমাজ পড়ার জন্য বিশেষ ম্যাটও দেওয়া হয়েছে। পবিত্র কোরান রয়েছে ইমরানের সেলে। সেই সঙ্গে ইসলামিক ইতিহাসের ২৫টি বই দেওয়া হয়েছে পড়ার জন্য। প্রতিদিন সকালে তার সেলে পৌঁছে যায় খবরের কাগজ।

জেলে ইমরানের উপরে যাতে কোনও হামলা না হয়, তার জন্য ৫০ জন নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours