মঙ্গলবার রাত ১০টা নাগাদ মণিপুরের কুকি-জু গ্রামে হামলা করে দুষ্কৃতীরা। এলোপাথাড়ি গুলি চালায় দুষ্কৃতীরা। পাল্টা গুলি চালায় গ্রামের নিরাপত্তার দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবকরা।

Manipur Violence: ফের সংঘর্ষে উত্তাল মণিপুর, রাতের অন্ধকারে হামলা কুকি-জু গ্রামে, মৃত কমপক্ষে ১

ইম্ফল: ফের অশান্ত মণিপুর (Manipur)। নতুন করে সংঘর্ষ শুরু হল উত্তর-পূর্বের রাজ্যে। জানা গিয়েছে, মঙ্গলবার রাতে মণিপুরের খোইরেনটাক গ্রামে নতুন করে সংঘর্ষ শুরু হয়। ওই সংঘর্ষে ১ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, তল্লাশি অভিযানে বিভিন্ন সংগঠনের চারজন দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র-শস্ত্র উদ্ধার করা হয়েছে।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত ১০টা নাগাদ মণিপুরের কুকি-জু গ্রামে হামলা করে দুষ্কৃতীরা। এলোপাথাড়ি গুলি চালায় দুষ্কৃতীরা। পাল্টা গুলি চালায় গ্রামের নিরাপত্তার দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবকরা। গুলি লেগে মৃত্যু হয় ৩০ বছর বয়সী জাঙ্গমিনলুন গাঙ্গটে নামক এক স্থানীয় বাসিন্দার। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনে পুলিশ।

অন্যদিকে, রাজ্যজুড়ে বিভিন্ন স্পর্শকাতর এলাকায় পুলিশি অভিযান চলছে। পূর্ব ইম্ফল ও বিষ্ণুপুর জেলা থেকে চারজন দুষ্কৃতীকে গ্রেফতার করা হয় মঙ্গলবার। তারা বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত বলেই জানা গিয়েছে। ধৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে।


এর আগে রবিবার, মণিপুরের রাজধানী ইম্ফলে অজ্ঞাত পরিচয় কয়েকজন তিনটি বাড়িতে আগুন লাগিয়ে দেয়। ওই দিনই রাত দুটো নাগাদ রাজ্যের প্রাক্তন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ ডিরেক্টর কে রাজোর বাড়ির নিরাপত্তারক্ষীর কাছ থেকে দুষ্কৃতীরা তিনটি অস্ত্র ছিনিয়ে নিয়ে পালায়।

বিগত মে মাস থেকেই অশান্তির আগুনে পুড়ছে মণিপুর। সংঘর্ষে এখনও অবধি ১৬০ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন শতাধিক। বহু বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি সামাল দিতে সেনা বাহিনী ও অসম রাইফেলসের অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours