যে ন’জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে, তার মধ্যে রয়েছে ১৬ বছরের রনি শেখ ও ১৮ বছরের মাসুম শেখও।

Duttapukur Blast: দত্তপুকুরে কতজন নাবালকের মৃত্যু হয়েছে? রাজ্যের কাছে উত্তর চাইল জাতীয় শিশু সুরক্ষা কমিশন


কলকাতা: দত্তপুকুরের বিস্ফোরণের ঘটনায় এবার তৎপর জাতীয় শিশু সুরক্ষা কমিশন। ঘটনায় কোনও শিশুর মৃত্যু হয়েছে কি না, আহত হলে তার চিকিৎসার ব্যবস্থা হয়েছে কি না, এই সব প্রশ্নের উত্তর চেয়ে চিঠি পাঠানো হল রাজ্যে। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে চিঠি দেওয়া হয়েছে শিশু সুরক্ষা কমিশনের তরফ থেকে। ঘটনার তদন্ত কোন পথে এগোচ্ছে, সেই রিপোর্টও জমা দিতে বলা হয়েছে তিন দিনের মধ্যে। গতকাল, রবিবার ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার দত্তপুকুরের একটি বেআইনি বাজি কারখানায়। ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর সামনে এসেছে।


যে ন’জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে, তার মধ্যে রয়েছে ১৬ বছরের রনি শেখ ও ১৮ বছরের মাসুম শেখও। অর্থাৎ এক নাবালকের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। সে ব্যাপারে খোঁজ খবর নিতেই চিঠি দিয়েছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন। যে প্রশ্নগুলির উত্তর চাওয়া হয়েছে, সেগুলি হল- কতজন শিশুর মৃত্যু হয়েছে বা কতজন শিশু আহত হয়েছে তার তালিকা, আহত শিশু (যদি কেউ থেকে থাকে)-র চিকিৎসার কী বন্দোবস্ত করা হয়েছে, মৃত বা আহতদের ক্ষতিপূরণ দেওয়া হয়েছে কি না।

এছাড়া ঘটনায় যে এফআইআর দায়ের করা হয়েছে তার কপি, সংশ্লিষ্ট বাজি কারখানার বৈধতা প্রমাণ করে এমন নথিও চেয়েছে কমিশন। ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কী কী ব্যবস্থা নেওয়া হল, সেই উত্তরও চাওয়া হয়েছে রাজ্যের কাছে। ইতিমধ্যেই সোমবার সিবিআই ও এনআইএ তদন্তে দাবি চেয়ে মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours