ইডি-র বক্তব্য, এর মাধ্যমে সম্পূর্ণভাবেই কাল টাকা সাদা করেছেন কাকু। ইডি-র কাছে তথ্য এসেছে, নিয়োগ দুর্নীতির মাধ্যমে সুজয়কৃষ্ণ ভদ্র নিজের পকেটে ১১ কোটি টাকা ঢুকিয়েছেন। সেই টাকা হাওয়ালার মাধ্যমে, অন্য সংস্থার মাধ্যমে সাদা করেছেন।

Recruitment Scam: নিজের কোম্পানির শেয়ারদর প্রায় ৫০ গুণ বাড়িয়ে কালো টাকা সাদা করেছেন কাকু: ইডিসুজয়কৃষ্ণ ভদ্র
কলকাতা: নিয়োগ দুর্নীতি তদন্তে চাঞ্চল্যকর তথ্য। কালো টাকা সাদা করতে ‘পার্থ-মডেল’কেই কাজে লাগিয়েছিলেন কালীঘাটের কাকু। কোম্পানির শেয়ারদর বাড়িয়ে বাজার থেকে তোলা হয়েছে ১০ কোটি টাকা। কোনও আর্থিক হিসাব না দিয়েই এই কোম্পানির শেয়ার দর ৪৪০ টাকা ধার্য করা হয়েছিল। পরে সেই দরেই শেয়ার কিনেছিলেন কাকু।


সুজয় কৃষ্ণ ভদ্রের ওয়েলথ উইজার্ড নামে একটি সংস্থা রয়েছে। সেই সংস্থাটি বেশিদিনের পুরনো নয়। ওই সংস্থাটির শেয়ারদর ছিল বাজারে ১০ টাকা। সেই সংস্থার বাজারদর দেখানো হয়েছে ৪৪০ টাকা। তাঁর নিজের সংস্থা ও অন্য ভুয়ো সংস্থার মাধ্যমে ওই দরে ১০ কোটি টাকার শেয়ার কেনা হয়েছে। ইতিমধ্যেই সেই তথ্য হাতে এসেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

ইডি-র বক্তব্য, এর মাধ্যমে সম্পূর্ণভাবেই কাল টাকা সাদা করেছেন কাকু। ইডি-র কাছে তথ্য এসেছে, নিয়োগ দুর্নীতির মাধ্যমে সুজয়কৃষ্ণ ভদ্র নিজের পকেটে ১১ কোটি টাকা ঢুকিয়েছেন। সেই টাকা হাওয়ালার মাধ্যমে, অন্য সংস্থার মাধ্যমে সাদা করেছেন। তদন্তকারী সংস্থা মনে করছে, এরকম আরও অনেক সংস্থা থাকতে পারে, সেগুলির খোঁজে তল্লাশি চলছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours