নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলা থেকে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে সরানো হল নাকি কেবলমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায় সংক্রান্ত নির্দেশ-মামলা থেকে তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে।

Bikashranjan Bhattacharya: সব নয়, শুধুমাত্র অভিষেকের মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে সরছে: বিকাশরঞ্জনবিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।
কলকাতা: সুপ্রিম কোর্টের (Supreme Court) প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি পিএস নরসীমার বেঞ্চ শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে যে নির্দেশ দিয়েছেন, তা নিয়ে কিছুটা ধোঁয়াশাও তৈরি হয়েছে। নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলা থেকে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে সরানো হল নাকি কেবলমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায় সংক্রান্ত মামলা থেকে তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। নিয়োগ সংক্রান্ত মামলাগুলির অধিকাংশ ক্ষেত্রেই মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। এদিন টিভি নাইন বাংলাকে বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, “কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রারের রিপোর্টটা পড়ে ওনারা বললেন আমরা ঠিক করছি এই মামলাটা অন্য বিচারপতির কাছে যাতে শুনানি হয়। আদতে যে চেষ্টাটা চলছিল, সমস্ত মামলা সরিয়ে দেওয়ার, সেটা হয়নি। শুধুমাত্র ওই মামলাটার ক্ষেত্রে সুপ্রিম কোর্ট আদেশ দিয়েছে। সম্ভবত এটাই, যেহেতু ইন্টারভিউয়ের সময় ওর নামটা এসে গিয়েছিল। উনি বলেছিলেন অভিষেককে পেলে আমি কড়া আইনি ব্যবস্থা নেব।”


বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, তাঁরা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে বিক্ষোভ সংক্রান্ত বিষয়ও তুলে ধরেন। বিকাশ ভট্টাচার্য বলেন, “আমরা এই প্রসঙ্গগুলো আদালতে তুলেছি। আমিও বলেছি, সলিসিটর জেনারেলও বলেছেন। আদেশ পছন্দ না হলেই বিক্ষোভ হয়। বিচারপতি রাজাশেখর মান্থার কাছে বিক্ষোভ হয়েছে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে বিক্ষোভ হয়েছে। এগুলো চলছে কলকাতা হাইকোর্টে। চিফ জাস্টিস বললেন, তেমন কোনও ঘটনা যদি আমাদের কাছে আসে তখন আমরা বুঝে নেব। তবে এই মামলায় আমি আর অন্য কোনও আদেশ দিচ্ছি না।”



Kaliyaganj Chaos: কালিয়াগঞ্জকাণ্ডে ধৃতদের বিরুদ্ধে কোন কোন ধারায় মামলা করল পুলিশ?
একইসঙ্গে বিকাশবাবুর দাবি, নিয়োগ দুর্নীতির সমস্ত মামলা সরে যাওয়ার বিষয়টি ঠিক নয়। বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, “আদালত দিস প্রসেডিং বলেছে। সুপ্রিম কোর্টের অন্যান্য বিচারপতির কাছে তো মূল মামলার শুনানি হচ্ছে। কোথাও কেউ বলেননি শুনতে পারবেন না।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours