হাওড়া স্টেশন চত্বরে ওৎ পেতে ছিল এসটিএফ, জঙ্গি-যোগ সন্দেহে ধৃত দিনহাটার বাসিন্দা




সন্দেহজনক কার্যকলাপের অভিযোগ থাকাতেই তাঁর খোঁজ চালাচ্ছিল এসটিএফ। গোপন সূত্রে পাওয়া খবরের ওপর ভিত্তি করেই শনিবার ওই ব্যক্তিকে ধরতে হাওড়া স্টেশন চত্বরে যায় এসটিএফ।

STF arrest: হাওড়া স্টেশন চত্বরে ওৎ পেতে ছিল এসটিএফ, জঙ্গি-যোগ সন্দেহে ধৃত দিনহাটার বাসিন্দাধৃত যুবক
হাওড়া: জঙ্গি কার্যকলাপের সঙ্গে যোগ থাকতে পারে, এই সন্দেহেই শনিবার সাত সকালে হাওড়া স্টেশন এলাকা থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল বেঙ্গল এসটিএফ। ধৃত ব্যক্তির বিরুদ্ধে জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ ছিল বলে এসটিএফ সূত্রে খবর। ধৃত ব্যক্তির নাম নান্নু মিঁয়া। তিনি কোচবিহারের দিনহাটার বাসিন্দা বলে জানা গিয়েছে। তাঁর বিরুদ্ধে গত বছরের অগস্ট মাসে শাসন থানায় একটি এফআইআর হয়েছিল বলে জানা গিয়েছে। সেই মামলার তদন্ত চলাকালীন বেঙ্গল এসটিএফের হাতে উঠে আসে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য।


সন্দেহজনক কার্যকলাপের অভিযোগ থাকাতেই তাঁর খোঁজ চালাচ্ছিল এসটিএফ। গোপন সূত্রে পাওয়া খবরের ওপর ভিত্তি করেই শনিবার ওই ব্যক্তিকে ধরতে হাওড়া স্টেশন চত্বরে যায় এসটিএফ। সেখান থেকেই গ্রেফতার করা হয় তাঁকে। ইউএপিঅ্যক্ট-এর বিভিন্ন ধারা ছাড়াও ভারতীয় ফৌজদারি আইনের বেশ কয়েকটি ধারায় ধৃতের বিরুদ্ধে তদন্ত চলছে।

এপ্রিল মাসেই আল কায়দা জঙ্গি সন্দেহে এক যুবককে গ্রেফতার করা হয়েছে হুগলি থেকে। হুগলির দাদপুর থেকে গ্রেফতার করা হয় নাসিমউদ্দিন শেখ নামে এক যুবককে, যিনি মুর্শিদাবাদের বাসিন্দা বলে জানা গিয়েছে। হুগলিতে তাঁর মামার বাড়িতে গিয়েছিলেন তিনি। সেখান থেকেই তাঁকে তুলে নিয়ে যায় রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স।


উল্লেখ্য, গত কয়েকদিন আগেই হুগলি থেকে এক যুবককে গ্রেফতার করা হয়। জঙ্গি সন্দেহে ওই যুবককে গ্রেফতার করে এসটিএফ। জানা গিয়েছে, ধৃত ওই যুবক আল কায়দার সক্রিয় সদস্য। জেরা করে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্যও পেয়েছেন তদন্তকারী আধিকারিকরা। আর এবার হাওড়া থেকেও জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত সন্দেহে আরও এক যুবককে গ্রেফতার করা হল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours