টানা দশ দিন এই ট্রেনগুলি বাতিল থাকার ফলে সংশ্লিষ্ট রুটগুলির বাকি ট্রেনগুলিতে অতিরিক্ত ভিড় হওয়ার সম্ভাবনাও থাকছে আর একইসঙ্গে যাত্রীদেরও নাকাল হওয়ার সম্ভাবনা। সম্ভব্য অসুবিধাগুলি এড়িয়ে চলার জন্য একনজরে দেখে নিন, কোন লাইনে কোন কোন ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Local Train Cancelled: মাসের শুরুতেই টানা ১০ দিন বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন, আবার যাত্রী ভোগান্তির আশঙ্কাপ্রতীকী ছবি
হাওড়া: মাসের শুরুতেই ফের যাত্রী ভোগান্তির আশঙ্কা। মে মাসের শুরুতেই হাওড়া ডিভিশনে (Howrah Division) বাতিল থাকবে একগুচ্ছ লোকাল ট্রেন (Local Trains Cancelled)। ১ মে থেকে ১০ মে পর্যন্ত টানা দশ দিন বাতিল থাকবে ওই ট্রেনগুলি। রেলের তরফে জানানো হয়েছে ওই সময়ে লিলুয়া – বর্ধমান (Liluah – Bardhaman) শাখায় ট্র্যাফিক ও পাওয়ার ব্লকের কাজ চলবে। সেই কারণে ওই ট্রেনগুলি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টানা দশ দিন এই ট্রেনগুলি বাতিল থাকার ফলে সংশ্লিষ্ট রুটগুলির বাকি ট্রেনগুলিতে অতিরিক্ত ভিড় হওয়ার সম্ভাবনাও থাকছে আর একইসঙ্গে যাত্রীদেরও নাকাল হওয়ার সম্ভাবনা। সেই কারণে এই সম্ভব্য অসুবিধাগুলি এড়িয়ে চলার জন্য একনজরে দেখে নিন, কোন লাইনে কোন কোন ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


মাসের শুরুতেই ১০ দিন বাতিল থাকবে যে ট্রেনগুলি
হাওড়া থেকে যে ট্রেনগুলি বাতিল থাকছে – ৩৭৬১১, ৩৭৮১৫, ৩৭৩৪৩, ৩৬০৭১, ৩৭০১১, ৩৬৮২৫
পাণ্ডুয়া থেকে বাতিল ট্রেন – ৩৭৬১৪
বর্ধমান থেকে যে ট্রেনগুলি বাতিল থাকছে – ৩৭৮৩৪, ৩৭৮৪০
তারকেশ্বর থেকে বাতিল ট্রেন – ৩৭৩৫৪
গুড়াপ থেকে বাতিল ট্রেন – ৩৬০৭২
শ্রীরামপুর থেকে বাতিল ট্রেন – ৩৭০১২
উল্লেখ্য, হাওড়া স্টেশন হল একটি অতি ব্যস্ত রেল স্টেশন। প্রতিদিন আশপাশের জেলাগুলি থেকে প্রচুর মানুষ লোকাল ট্রেনে করে হাওড়ায় আসেন অফিসে যাওয়ার জন্য কিংবা কোনও ব্যবসায়িক কাজে। মাসের শুরুতে টানা ১০ দিন একাধিক ট্রেন বাতিল থাকার ফলে সমস্যায় পড়তে হতে পারে নিত্যযাত্রীদের। তাই এই সময়ের মধ্যে যদি আপনার কোথাও যাওয়ার পরিকল্পনা থাকে, তাহলে এই ট্রেনের টাইমিংগুলির দিকে অবশ্যই নজর রাখুন। অকারণে যাত্রায় দেরি এড়াতে সংশ্লিষ্ট রুটে আগের কোনও ট্রেন ধরে নিতে পারেন। প্রসঙ্গত, এর আগেও রেলের তরফে ট্র্যাফিক ও পাওয়ার ব্লকের কাজের জন্য বেশ কিছু রুটে ট্রেন আংশিকভাবে বাতিল করতে হয়েছে। এবার মাসের শুরুতে হাওড়া ডিভিশনে আবারও বাতিল থাকছে একাধিক ট্রেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours