প্রায় নয় ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর, সিবিআই-এর খপ্পর থেকে মুক্ত হলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। 

দিল্লির আবগারি নীতি মামলায় এদিন তাঁকে একজন সাক্ষী হিসাবে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তকারীদের দাবি, একটি নির্দিষ্ট মদ বিক্রেতা লবিকে সুবিধা করে দেওয়ার জন্য এই নীতি তৈরি করা হয়েছিল এবং এই নীতির প্রণয়নে ব্যাপক দুর্নীতি হয়েছে। তবে এখনও পর্যন্ত ৯ ঘণ্টাতেই মুক্তি পেলেন কেজরীবাল। তাঁকে আরও জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব করেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। গত মাসেই এই মামলায় গ্রেফতার করা হয়েছিল দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তথা আপ নেতা মণীশ সিসোদিয়া। তিনিই ছিলেন আবগারি বিভাগের দায়িত্বে।


Delhi CM Arvind Kejriwal arrives at his residence from CBI office after nine hours of questioning in the liquor policy case. pic.twitter.com/Y8Plv570IQ


— ANI (@ANI) April 16, 2023

সিবিআই-এর সদর দফতর থেকে নিজ বাসভবনে পৌঁছে কেজরীবাল বলেন, “সিবিআই আমাকে মোট ৫৬টি প্রশ্ন জিজ্ঞাসা করেছে। সবকিছুই ভুয়ো। মামলাটিই ভুয়ো। আমি নিশ্চিত যে ওদের (সিবিআই) কাছে আমাদের বিরুদ্ধে কিছুই নেই, এক টুকরো প্রমাণও নেই।” “সিবিআই আমাকে, যে বছর থেকে আবগারি নীতি কার্যকর হয়েছিল,সেই ২০২০ থেকে শুরু করে শেষ পর্যন্ত সবকিছু জিজ্ঞাসা করেছে। এই মদ নীতির মামলাটি মিথ্যা, বানানো। সততা আমাদের আদর্শ। আমরা মরতে রাজি আছি, কিন্তু কখনও সততার সঙ্গে আপস করব না। ওরা এসব করছে, আমাদের ভাল কাজ, উন্নয়নের কাজকে বদনাম করার জন্য। এখন, আমরা একটি জাতীয় দল। তাই ওরা আমাদের শেষ করার জন্য এটা করছে।” কেজরীবাল জানিয়েছেন, সিবিআই-এর জিজ্ঞাসাবাদ নিয়ে সোমবার দিল্লি বিধানসভায় আরও বিশদে জানাবেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours