গরমের মরশুমে পর্যটকদের ভিড় আরও বাড়ে পুরীতে। সেই সবের কথা মাথায় রেখে পূর্ব রেলের তরফে কলকাতা-পুরী স্পেশাল ট্রেনের সময়সীমা আরাও বাড়ানো হয়েছে। ৭ মে থেকে ২৬ জুন পর্যন্ত পাওয়া যাবে এই স্পেশাল ট্রেনের পরিষেবা

Kolkata-Puri Special: গরমে পুরী যাওয়ার প্ল্যান করছেন? মে-জুন মাস ধরে চলবে স্পেশাল ট্রেনস্পেশাল ট্রেন
কলকাতা: ভ্রমণপ্রিয় বাঙালির কাছে অন্যতম পছন্দের ডেস্টিনেশন পুরী (Puri Tourism)। সমুদ্র সৈকত তো আছেই, সঙ্গে জগন্নাথদেবের দর্শন, চিল্কা-ভ্রমণ… আরও কত কী! আর সেই সবের টানেই অল্প দিনের ছুটি জোগাড় করতে পারলেই বাঙালি বার বার ছুটে যায় পুরীতে। আর এই গরমের মরশুমে পর্যটকদের ভিড় আরও বাড়ে। সেই সবের কথা মাথায় রেখে পূর্ব রেলের তরফে কলকাতা-পুরী স্পেশাল (Kolkata Puri Special Train) ট্রেনের সময়সীমা আরাও বাড়ানো হয়েছে। ৭ মে থেকে ২৬ জুন পর্যন্ত পাওয়া যাবে এই স্পেশাল ট্রেনের পরিষেবা। কলকাতা থেকে পুরী এবং পুরী থেকে কলকাতা উভয় দিকেই পাওয়া যাবে এই স্পেশাল ট্রেনের পরিষেবা।


০৩১০১ কলকাতা – পুরী ট্রেনটির পরিষেবা পাওয়া যাবে ৭ মে থেকে ২৫ জুন পর্যন্ত। প্রত্যেক রবিবার কলকাতা স্টেশন থেকে পুরীর উদ্দেশে রওনা দেবে। সব মিলিয়ে মোট ৮টি ট্রিপ চলবে কলকাতা থেকে পুরীর দিকে। আবার উল্টোপথে ০৩১০২ পুরী – কলকাতা স্পেশাল ট্রেনটির পরিষেবা পাওয়া যাবে ৮ মে থেকে ২৬ জুন পর্যন্ত। এই সময়ের মধ্যে প্রত্যেক সোমবার চলবে এই স্পেশাল ট্রেন। পুরী থেকে কলকাতাগামী রুটেও মোট ৮টি ট্রিপ চলবে এই স্পেশাল ট্রেন।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, কলকাতা থেকে পুরীগামী এই স্পেশাল ট্রেনের টিকিট পিআরএস এবং ইন্টারনেট উভয়ক্ষেত্রেই পাওয়া যাবে। তবে এই ট্রেনে কোনও তৎকাল কোটা থাকবে না এবং যাত্রীদের টিকিটের ক্ষেত্রে কোনও কনসেশন বা ছাড়ও পাওয়া যাবে না এই স্পেশাল ট্রেনের জন্য।


এর পাশাপাশি জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য পটনা ও হাওড়ার মধ্যেও পরীক্ষার জন্য স্পেশাল ট্রেন চালানো হবে। ২৯ এপ্রিল ০৩২৫১ পটনা-হাওড়া এক্সামিনেশন স্পেশাল ট্রেন পটনা থেকে দুপুর ২টোর সময় রওনা দেবে এবং হাওড়ায় পৌঁছবে ওই দিনই রাত ১১টা ৪৫ মিনিটে। পরের দিন অর্থাৎ, ৩০ এপ্রিল রাত ১১টার সময় হাওড়া থেকেও একটি স্পেশাল ট্রেন ছাড়বে এবং সেটি পটনা পৌঁছবে পরের দিন সকাল ১০টায়। মাঝপথে বখতিয়ারপুর, মোকামা, লক্ষ্মীসরাই, কিউল, ঝাঝা, জসিডি, মধুপুর, চিত্তরঞ্জন, আসানসোল, দুর্গাপুর, বর্ধমান ও ব্যান্ডেল স্টেশনে থাকবে ট্রেনগুলি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours