মূলত বেহালা ও পার্শ্ববর্তী এলাকার মানুষের কথা ভেবে ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মেট্রোর জেনারেল ম্যানেজার উদয় কুমার রেড্ডি।

Joka Taratala Metro: জোকা-তারাতলা রুটে একধাক্কায় দ্বিগুন করা হচ্ছে মেট্রোর সংখ্যা, নিত্যযাত্রীদের জন্য সুখবরফাইল ছবি
কলকাতা: কয়েক মাস আগেই চালু হয়েছে জোকা-তারাতলা মেট্রো। কলকাতার মেট্রোর এই পার্পল লাইনে প্রাথমিকভাবে কম ট্রেন চালানো হলেও এবার ওই রুটের যাত্রীদের জন্য সুখবর শোনাল মেট্রোরেল কর্তৃপক্ষ। একেবারে দ্বিগুন করে দেওয়া হচ্ছে মেট্রোর সংখ্যা। যাত্রীদের চাহিদা পূরণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আগামী ১ মে, সোমবার থেকে বাড়ানো হচ্ছে মেট্রোর সংখ্যা। যেভাবে যাত্রীর সংখ্যা বাড়ছে, তাতে কম সংখ্য়ক ট্রেনে ভিড় সামলানো সম্ভব হচ্ছে না।


মেট্রোর কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, এ ব্যাপারে মতামত নিতে পড়ুয়া, শিক্ষক বা অফিস যাত্রী, যাঁরা প্রতিদিন এই রুটে যাতায়াত করেন, তাঁদের সঙ্গেও কথা বলা হয়েছে। প্রতিদিন ঠিক কতগুলি মেট্রো চলাচল করা দরকার, তা জানতে কথা বলা হয়। মূলত বেহালা ও পার্শ্ববর্তী এলাকার মানুষের কথা ভেবে ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মেট্রোর জেনারেল ম্যানেজার উদয় কুমার রেড্ডি।

১ মে থেকে প্রতিদিন ২৪ টি করে ট্রেন যাতায়াত করবে, আপ লাইনে ১২টি ও ডাউন লাইনে ১২টি। সোমবার থেকে শুক্রবার ২৪ টি করে ট্রেন দেওয়া হবে এই লাইনে। মাত্র ৪ মাস আগে এই লাইনে প্রথম পরিষেবা শুরু হয়েছিল। তার মধ্যেই জনপ্রিয়তা বেড়ে গিয়েছে এই রুটের। ফলে বাড়াতে হচ্ছে মেট্রো। বর্তমানে ১ ঘণ্টা অন্তর একটি করে ট্রেন চলে এই লাইনে। এবার সেই ফারাক কমে হবে ৪০ মিনিট।


উল্লেখ্য, এই রুটে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা আর সর্বাধিক ভাড়া ২০ টাকা। জোকা থেকে ঠাকুরপুকুর পর্যন্ত ৫ টাকা, সখের বাজার পর্যন্ত ১০ টাকা, বেহালা-চৌরাস্তা পর্যন্ত ১০ টাকা, বেহালা বাজার পর্যন্ত ২০ টাকা ও তারাতলা পর্যন্ত ২০ টাকা ভাড়া দিতে হয়। জোকা থেকে মেট্রোতে উঠলে যেহেতু তারতলা পৌঁছে যাওয়া যায়, ফলে জোকা, বেহালা এলাকার মানুষ বিশেষ উপকৃত হন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours