সম্প্রতি স্ত্রী সায়েরাকে নিয়ে চেন্নাইয়ে ভিকাটান অ্যাওয়ার্ড শোতে অংশ নিয়েছিলেন রহমান। সেখানেই অ্য়াওয়ার্ড প্রদানের পর সংগীত পরিচালককে কিছু বলার অনুরোধ করা হয়। রহমান হিন্দিতেই তাঁর বক্তব্য রাখেন। এরপর তাঁর স্ত্রী সায়েরা বানুকে কিছু বক্তব্য রাখতে বলেন সঞ্চালক।

A.R. Rahman: 'হিন্দি নয়, তামিলে কথা বলো', প্রকাশ্যে স্ত্রীকে নির্দেশ এ আর রহমানের'হিন্দি নয়, তামিলে কথা বলো', প্রকাশ্যে স্ত্রীকে নির্দেশ এ আর রহমানের
নিজের ভাষা তামিলেই বরাবর কথা বলতে পছন্দ করেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সংগীত পরিচালক এ আর রহমান (A.R Rahman)। তাই সুযোগ পেলেই তাঁর মুখে শোনা যায় তামিল। আর হিন্দিকে দূরে সরিয়ে রাখতেই চান। এবার প্রকাশ্যে স্ত্রী সায়রা বানুকেও তামিল ভাষায় কথা বলার অনুরোধ জানালেন রহমান সাহেব। সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল (Viral) হয় এই মুহূর্তের ভিডিয়ো। রহমানের মাতৃভাষাপ্রীতি দেখে আপ্লুত নেটিজ়েনদের একাংশ।


সম্প্রতি স্ত্রী সায়েরাকে নিয়ে চেন্নাইয়ে ভিকাটান অ্যাওয়ার্ড শোতে অংশ নিয়েছিলেন রহমান। সেখানেই অ্য়াওয়ার্ড প্রদানের পর সংগীত পরিচালককে কিছু বলার অনুরোধ করা হয়। রহমান হিন্দিতেই তাঁর বক্তব্য রাখেন। এরপর তাঁর স্ত্রী সায়েরা বানুকে কিছু বক্তব্য রাখতে বলেন সঞ্চালক। সায়েরা কথা শুরু করতেই তাঁকে থামিয়ে রহমান বলেন, “হিন্দিতে নয়, তামিলে কথা বলো।” এরপরই সায়েরা বলেন,”আমি খুব একটা ভাল তামিল বলতে পারি না। তবু চেষ্টা করছি। ভুল হলে ক্ষমা করবেন। রহমানের কণ্ঠস্বর আমার খুব প্রিয়। ওর কণ্ঠস্বর শুনেই আমি প্রেমে পড়েছিলাম। আমি শুধু এটাই বলতে পারি।”

রহমানের এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তাঁকে সাধুবাদ জানাচ্ছেন নেটিজ়েনদের একাংশ। মাতৃভাষার প্রতি তো এমনই ভালবাসা থাকা উচিত বলেই কারও-কারও মত। একদিকে মাতৃভাষার প্রতি এত ভালবাসা আর অন্যদিকে কিছুদিন আগেই ঘটেছিল এক ঘটনা। বাংলার শহরতলীর বুকে এক স্কুলে বাংলার শিক্ষককে আসতে বারন করে দেওয়া হয়। রহমানের এই কথা যেন মনে করিয়ে দিল ওই ঘটনাকে।


প্রসঙ্গত, ‘পাথু থালা’ এবং ‘পনিয়িন সেলভান ২’এর মতো ব্যাক-টু-ব্যাক হিট উপহার দিয়েছেন এ আর রহমান। এই বছরে শিবকার্থিকেয়নের আয়লান এবং উদয়নিধি স্ট্যালিনের মামান্নানও মুক্তি পাবে। এছাড়াও ময়দান, পিপ্পা, আদুজীভিথাম, লাল সালাম এবং গান্ধী টকস মতো কিছু ছবিও আসতে চলেছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours