ব্রিটেনের এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ওই ব্যক্তির নাম জোনাথন। ৪১ বছরের জোনাথন ৫০০-র বেশি জন বাচ্চার বাবা হয়েছেন স্পার্ম ডোনেট করে। কিন্তু নেদালল্যান্ডসের আইন অনুযায়ী কোনও ব্যক্তি এক সঙ্গে এত জনের বাবা হতে পারেন না। কিন্তু সেই আইনকে বুড়ো আঙুল দেখিয়েই এই কাজ করে গিয়েছেন জোনাথন।

Sperm Donate: বাস্তবের 'ভিকি ডোনার', ৫৫০ সন্তানের পিতার স্পার্ম ডোনেট বন্ধ করতে আসরে আদালতপ্রতীকী ছবি
নয়াদিল্লি: নিজেদের চেষ্টায় সন্তানের জন্ম দিতে না পারলে অনেক দম্পতিই স্পার্ম ডোনারের সাহায্য নিয়ে থাকেন। বর্তমানে স্পার্ম ডোনেশনের কাজ বেশ জনপ্রিয় হয়েছে। কিন্তু এই স্পার্ম ডোনেট করার কিছু নিয়ম রয়েছে সব দেশেই। স্পার্ম ডোনারকেও মেনে চলতে হয় বেশ কিছু শর্ত। কিন্তু সম্প্রতি এক স্পার্ম ডোনারকে স্পার্ম ডোনেশন থেকে রুখতে আসরে নামতে হল আদালত। বড় অঙ্কের জরিমানার ভয় দেখিয়ে এক ব্যক্তি স্পার্ম ডোনেশন থেকে বিরত থাকার হুঁশিয়ারি দিয়েছে আদালত। জানা গিয়েছে, ওই ব্যক্তি ইতিমধ্যেই ৫০০ থেকে ৬০০ জনকে স্পার্ম ডোনেট করেছেন। সেই অর্থে তিনি ৫০০-র বেশি সন্তানের বাবা ইতিমধ্যেই হয়েছেন। ওই ব্যক্তি নেদারল্যান্ডসের বাসিন্দা। আর এই ঘটনা সামনে আসতে অনেকেই মিল খুঁজে পাচ্ছেন জনপ্রিয় বলিউড ছবি ‘ভিকি ডোনার’-এর সঙ্গে।


ব্রিটেনের এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ওই ব্যক্তির নাম জোনাথন। ৪১ বছরের জোনাথন ৫০০-র বেশি জন বাচ্চার বাবা হয়েছেন স্পার্ম ডোনেট করে। কিন্তু নেদালল্যান্ডসের আইন অনুযায়ী কোনও ব্যক্তি এক সঙ্গে এত জনের বাবা হতে পারেন না। কোনও ব্যক্তি স্পার্ম ডোনেশনের মাধ্যমে সর্বোচ্চ ২৫ জন বাচ্চার বাবা হতে পারেন। কিন্তু সেই আইনকে বুড়ো আঙুল দেখিয়েই এই কাজ করে গিয়েছেন জোনাথন। জানা গিয়েছে, ২০১৭ সালেই ১০০-র বেশি বাচ্চার বাবা হয়েছিলেন জোনাথন। তখনই আদালত তাঁকে স্পার্ম ডোনেট থেকে বিরত থাকতে বলেছিল। কিন্তু তিনি থামেননি। বিদেশে এবং অনলাইনের মাধ্যমে স্পার্ম ডোনেশন চালিয়ে গিয়েছেন তিনি। ২০০৭ সাল থেকে স্পার্ম ডোনেশন শুরু করেছেন তিনি। এখনও পর্যন্ত প্রায় ৫৫০-৬০০ বাচ্চা জন্মেছে তাঁর দেওয়া স্পার্মে।


সম্প্রতি বিষয়টি নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে নেদারল্যান্ডসের আদালত। স্পার্ম ডোনেট বন্ধ না করলে জোনাথনকে বড় অঙ্কের জরিমানার মুখে পড়তে হতে পারে। পাশাপাশি আদালত ক্লিনিক গুলিকে নির্দেশ দিয়েছে, জোনাথনের স্পার্ম সঞ্চিত থাকলে তা যেন অবিলম্বে নষ্ট করে ফেলা হয়। ভবিষ্যতে জোনাথনের স্পার্ম ব্যবহার না করার নির্দেশও দিয়েছে আদালত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours