গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয় ঘিরে বিক্ষোভের অভিযোগ ওঠে। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন মন্ত্রী।

 গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের কনভয় ঘিরে বিক্ষোভের অভিযোগ ওঠে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের দিনহাটা। অভিযোগ ওঠে নিশীথ প্রামাণিককে কালো পতাকা দেখিয়েছেন বিক্ষোভকারীরা। তা থেকে এক মুহূর্তেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। ঘন ঘন বোমাবাজি, ইটবৃষ্টির জেরে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় ওই এলাকা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী প্রাণে মেরে ফেলার চেষ্টার অভিযোগ করেছেন। গতকাল এই অপ্রীতিকর পরিস্থিতির পরই আজ সংবাদিক বৈঠক করছেন বিজেপি সাংসদ। এক নজরে দেখে নিন কী কী বললেন তিনি-


পুলিশ প্রশাসন একেবারেই সঠিক ভাবে কাজ করছে না। পুলিশ নিশীথের গাড়িতে টিয়ার গ্যাস ফেলেছে
অভিষেক বলে গিয়েছিলেন বলেই এই অবস্থা শুরু। আমার বাড়ি ঘেরাও কর্মসূচি নেওয়া হয়। উদয়ন গুহ বলেন, কালো পতাকা দেখাতে। বিজেপি কে আটকাতে গতকাল উদয়ন গুহ বিজেপি কর্মীদের বাড়ি থেকে বের না হওয়ার নিদান দিয়েছেন।
গৃহ মন্ত্রকের মন্ত্রীকে আক্রমণ মানেই স্বরাষ্ট্র দফতরের মন্ত্রীকে আক্রমণ।
প্রথমে পুলিশ রাস্তার মাঝে ব্যারিকেড দিয়ে আমাদের আটকায়। তারপর তৃণমূলের সন্ত্রাসবাদীরা তাঁরা ইটবৃষ্টি করে।


তৃণমূলের ৬০ থেকে ৭০ জন গুন্ডা বা দুষ্কৃতীরা পাথর, বোম, বন্দুক নিয়ে কালো পতাকা দেখানোর চেষ্টা করছিলেন। কাল মাধ্যমিক পরীক্ষা চলছিল। পুলিশ চাইলে তাঁদের রাস্তার একধারে আটকাতে পারতেন। আমাদের বাধা তৃণমূলের গুন্ডা বাহিনী দেয়নি, দিয়েছে পুলিশ প্রশাসন ব্যারিকেড দিয়ে।
আপনারা জানেন গতকাল একটি নির্দিষ্ট কর্মসূচির জন্য আমরা বুড়িহাটে গিয়েছিলাম। কিন্তু পরবর্তী সময়ে সেখানে কী ঘটনা ঘটেছে তা আপনারা জানেন। একদিকে পুলিশ প্রশাসন। তাদের সঙ্গে তৃণমূলের হার্মাদরা মিশে একসঙ্গে মিলে একটা কার্যক্রমকে তাঁরা রূপ দিতে চেয়েছিলেন।
গতকালের ঘটনার ভয়াবহতা সম্বন্ধে আপনারা অনেকেই অবগত রয়েছেন। আজ যে চরম অরাজকতার পরিস্থিতি বাংলায় চলছে সেটা সমগ্র বাংলা তথা দেশের মানুষ কাল প্রত্যক্ষ করেছে। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours