গরম পড়ে গিয়েছে। আর এখন অনেকেই এসি কিনতে চলেছেন। আপনাদের জন্য চমৎকার একটি AC-র সন্ধান পেয়েছি আমরা, যা বিদ্যুৎ চলে যাওয়ার পরেও অনেকক্ষণ কাজ করতে পারে।

Split AC এ দেশে খুবই জনপ্রিয়। তবে স্প্লিট এসি-র পাশাপাশি এখন সোলার AC-ও ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে। এই ধরনের এয়ার কন্ডিশনার জনপ্রিয় হওয়ার পিছনে রয়েছে একাধিক কারণ। প্রথমত, Solar AC চালাতে আপনাকে ইলেকট্রিক বিলের চিন্তা করতে হবে না। দ্বিতীয়ত, আপনি যদি সোলার এসি ইলেকট্রিকের সাহায্যে চালানও, তাহলে তা পাওয়ার কাট হওয়ার পরেও অনেকক্ষণ আপনার ঘর ঠান্ডা করতে পারে। মূলত, এই দুই কারণেই আজকাল অনেক মানুষ সোলার এসি কিনছেন। আপনিও যদি এই ধরনের Air Conditioner আপনার বাড়ির জন্য কিনতে চান, তাহলে একটি জনপ্রিয় মডেলের সন্ধান দেওয়া হয় এখানে।


Split Solar AC, 48v Dc, Capacity: এই Split Solar ACটি 1.5 টনের। এটি ক্যাপাসিটির দিক থেকে 1.5 টনের হলেও এতে একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে এবং ব্যাপক ক্ষমতাসম্পন্ন। সোলার এসি-র অর্থ হল, যা সরাসরি সোলার টেকনোলজিতে কাজ করে। অর্থাৎ এটি ঠান্ডা করার জন্য আপনার বিদ্যুতের প্রয়োজন হবে না। যে সব জায়গায় পাওয়ার কাট খুব বেশি পরিমাণে হয় এবং যেখানে এখনও বিদ্যুৎ পৌঁছয়নি, সেখানে এই ধরনের স্প্লিট সোলার এসি ব্যাপকভাবে কাজে লাগতে পারে। আপনি এই এসি কিনতে পারেন Indiamart থেকে। সেখানে সোলার এসিটির দাম মাত্র 43,499 টাকা।

এই সোলার এসি তৈরি করেছে GHODELA Shakti নামক একটি সংস্থা। একে আপনি বাড়িতে, স্কুলে বা দোকানেও ফিট করতে পারেন। তবে এই এয়ার কন্ডিশনারটির পুরো দাম দেওয়ার পরেই তা আপনার বাড়িতে ডেলিভার করা হবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, পেমেন্ট করার পরেই অর্ডার কনফার্ম হবে এবং তার 8 থেকে 15 দিনের মাথায় কাস্টমারের বাড়িতে ডেলিভার করা হবে। তবে, আপাতত এই এয়ার কন্ডিশনার ডেলিভার করা হচ্ছে মুম্বইতে। শীঘ্রই তা দেশের অন্যান্য প্রান্তেও ডেলিভারি করা হবে বলে জানিয়েছে কোম্পানি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours