এ বার বর্ষসেরা হয়ে নিজেকে আবার প্রমাণ করলেন মেসি। পুরস্কারের মঞ্চে বক্তব্যের শেষাংশে সকলের মন জয় করে নিলেন তিনি।


 সদ্য বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি। ২০১৯ সালের পর এ বার দ্বিতীয় বারের জন্য সেরার সেরা হলেন লিওনেল মেসি (Lionel Messi)।প্রতি বছরই এই অনুষ্ঠানের আয়োজন করে আন্তর্জাতিক ফুটবল নিয়ামক সংস্থা ফিফা। এ বছরে বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে ছিলেন মেসি, কিলিয়ান এমবাপে (Kylian Mbappe) ও করিম বেঞ্জেমা (Karim Benzema)। সবাইকে পিছনে ফেলে বর্ষসেরার পুরস্কার জিতে নিলেন ৩৫ বছরের এই আর্জেন্টাইন। সেরার সেরা নির্বাচিত হয়ে মঞ্চে দাড়িয়ে বক্তৃতা দিচ্ছিলেন তিনি। বক্তব্যের শেষে যোগ্য বাবার ভূমিকা পালন করলেন। ফিফার মঞ্চে দাঁড়িয়েও সন্তানদের নিয়মানুবর্তিতার মধ্যেই রাখলেন তিনি। কী বললেন তিনি?

এমবাপে, বেনজেমাকে হারিয়ে দ্বিতীয় বারের জন্য বর্ষসেরা ফুটবলার বিবেচিত হয়েছেন লিওনেল মেসি। প্যারিসে ফিফার মঞ্চে দাঁড়িয়ে বক্তৃতা দিচ্ছিলেন তিনি। বক্তৃতার শেষে নিজের তিন সন্তানের উদ্দেশ্যে মেসি বলেন, “আমি আমার সন্তানদের জন্য চুম্বন পাঠালাম। থিয়াগো, মাতেও এবং সিরো— আমি তোমাদের ভালোবাসি। এ বার যাও ঘুমিয়ে পড়ো।” ফুটবল দুনিয়ার সম্রাট মেসি। বরাবরই পায়ের জাদুতে বিশ্বব্যাপী ফুটবল প্রেমীদের মনে চিরকালীন জায়গা করে নিয়েছেন তিনি। এ বার বর্ষসেরা হয়ে নিজেকে আবার প্রমাণ করলেন মেসি। এমনকি নিজের বক্তৃতার শেষাংশ দিয়ে সকলের মন কাড়লেন তিনি।




২০১৯ সালে প্রথম বার বর্ষসেরা ফুটবলার হিসেবে বিবেচিত হয়েছিলেন মেসি। সেই মুকুটে এ বার যোগ হল দ্বিতীয় পালক। ২০২২ সালে ফুটবল বিশ্বকাপ জয়ের স্বপ্নপূরণের পর এই তকমা পেয়ে বেজায় খুশি তিনি। নিজের পিএসজি সতীর্থ এমবাপে ও রিয়াল মাদ্রিদের অধিনায়ক করিম বেঞ্জেমাকে হারিয়ে সেরা হয়েছেন। তিনি বলেন, “এমবাপে এবং বেঞ্জেমার সঙ্গে এখানে আবার এসে খুবই ভালো লাগছে। গোটা বছরটা দু’জনের জন্য খুবই ভালো কেটেছে।” এই সম্মান পেয়ে খুবই অভিভূত মেসি। সতীর্থ এবং কোচ লিওনেল স্কলোনিকে ধন্যবাদ দিতে ভোলেননি ৩৫ বছরের এই আর্জেন্টাইন তারকা। ২০২২ সাল সম্পর্কেও যথেষ্ট খুশি তিনি। এ সম্পর্কে তিনি বলেন, ” অনেক চেষ্টা ও পরিশ্রমের পর অবশেষে আমি আমার বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ করতে পেরেছি। আমার ক্যারিয়ারের সবচেয়ে উজ্জ্বল মুহূর্ত এই বিশ্বকাপ জয়। এটা অনেকেরই স্বপ্ন। কিন্তু খুব কমজনই এটা পূরণ করতে পারে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours