বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ। সেখান থেকে ৭০ কিমি দূরে অবস্থিত দক্ষিণ বাঁকুড়ার জঙ্গলমহলের রানিবাঁধ ব্লকের প্রত্যন্ত গ্রাম বারিকুল।

: দুয়ারে ডাক্তার। বিভিন্ন বিভাগের চিকিৎসা পরিষেবা দিতে প্রত্যন্ত গ্রামের রোগীদের কাছে পৌঁছল বাঁকুড়া মেডিক্যাল কলেজের একদল চিকিৎসক।বাঁকুড়ার জঙ্গলমহলের বারিকুল। সেখানেই একদিনের মেডিক্যাল দল পৌঁছয় এ দিন। অভিজ্ঞ চিকিৎসকদের পরিষেবা পেয়ে রীতিমত খুশি জঙ্গলমহল।

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ। সেখান থেকে ৭০ কিমি দূরে অবস্থিত দক্ষিণ বাঁকুড়ার জঙ্গলমহলের রানিবাঁধ ব্লকের প্রত্যন্ত গ্রাম বারিকুল। এই সমস্ত এলাকার মানুষজন রোগের জ্বালায় অনেক কষ্টে করে ছুটে যান বাঁকুড়া মেডিক্যাল কলেজে। এবার রোগীদের দরজায় এসে পৌঁছে গেলে বাঁকুড়া মেডিক্যালের চিকিৎসকের দল।

মঙ্গলবার সকালে শাল পিয়াল মহুয়ার জঙ্গলের রাস্তা ধরে বারিকুল পৌঁছয় বাঁকুড়া মেডিক্যালের বিভিন্ন বিভাগের চিকিৎসকরা।বারিকুল স্বাস্থ্য কেন্দ্রে অস্থায়ী ক্যাম্প করে মেডিসিন, নিউরো, হার্ট, চক্ষু, শিশু, স্ত্রী রোগ সহ ১৫ টি বিভাগের চিকিতসা পরিষেবা দেওয়ার কাজ শুরু করে দেন তাঁরা।



 দিকে, গ্রামে ডাক্তার আসছে গ্রামে খবর পেয়ে বিভিন্ন রোগের অসুবিধা নিয়ে ভীড় জমায় স্থানীয় মানুষজন। টিকিট কেটে বিভিন্ন রোগের পরিষেবা পেলেন চিকিৎসা করাতে আসা স্থানীয় মানুষজন। শুধু চিকিৎসা পরিষেবা নয় এই পরিষেবার পাশাপাশি রক্ত পরীক্ষা, ইসিজি ও মেডিসিন পরিষেবাও দেওয়া হয় এদিনের দুয়ারে ডাক্তার শিবির থেকে।

এই বিষয়ে খাদ্য দফতরের প্রতিমন্ত্রী জ্যোতস্না মান্ডি বলেন, “মুখ্যমন্ত্রী উদ্যোগে একদিনের দুয়ারে সরকারে এই সমস্ত এলাকার মানুষের অনেক সুবিধা পেয়েছেন। এলাকার মানুষের আরও যে সকল দাবি রয়েছে তা আমরা খতিয়ে দেখব।” অপরদিকে, বাঁকুড়া মেডিক্যাল কলেজের সুপার সপ্তর্ষি চট্টোপাধ্যায় বলেন, “যারা এতদিন চিকিৎসকের কাছে ছুটে যেতেন, আজ সেই চিকিৎসকরাই দল গ্রামে আসাতে খুশি গ্রামের মানুষজন। দুয়ারে ডাক্তার ক্যাম্পে বিভিন্ন রোগের চিকিৎসা পেয়ে ভীষণ ভাবে খুশি প্রত্যন্ত এলাকার বাসিন্দারা।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours