দীর্ঘ দুই দশকের বছরের বর্ণময় কেরিয়ারের সমাপ্তি ঘটবে এ বছরই। কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামে প্রতিদ্বন্দ্বিতা করতে নেমেছেন সানিয়া মির্জা। অতীতে মেলবোর্ন থেকে দু'বার খেতাব জিতেছেন।

২০০৯ সালে মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open 2023) মিক্সড ডাবলসে গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন। প্রথমবার সবসময়ই স্পেশাল। এরপর আর মেলবোর্নে মিক্সড ডাবলসে সাফল্য ধরা দেয়নি সানিয়ার হাতে। কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামে একই বিভাগে সানিয়ার (Sania Mirza) জুটি রোহন বোপান্না। ইতিমধ্যেই এই জুটি টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে পা রেখেছে। মেলবোর্নে ১৪ বছর আগের স্মৃতি ফেরানোর আশা ভারতীয় টেনিসের পোস্টার গার্লের। যদিও রবিবার সকাল সকাল সানিয়া অনুরাগীদের কাছে খারাপ খবর। অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলসে আশা শেষ হয়ে গিয়েছে তাঁর। মেয়েদের ডাবলসের দ্বিতীয় রাউন্ডে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় সানিয়া মির্জা-অ্যানা দানিলিনা জুটির। ২০১৬ সালে কেরিয়ারের সেরা সময়ে অস্ট্রেলিয়ান ওপেন ডাবলসে চ্যাম্পিয়ন হন সানিয়া। পার্টনার ছিলেন মার্টিনা হিঙ্গিস। ডাবলসে দ্বিতীয় অস্ট্রেলিয়ান ওপেন খেতাব জেতা হল না তাঁর। বিস্তারিত 



প্রথম রাউন্ডের ম্যাচে সানিয়া-বোপান্নার প্রতিপক্ষ ছিলেন স্থানীয় ওয়াইল্ড কার্ড জুটি জেমি ফোরলিস এবং লিউক স্যাভিয়েল। ৭-৫, ৬-৩ স্ট্রেট সেটে প্রতিপক্ষকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে প্রবেশ করেন সানিয়া-বোপান্না জুটি। ৩৬ বছরের সানিয়া ও বোপান্না এখন ৪২ বছরের। ম্যাচ চলেছে ১ ঘণ্টা ১৪ মিনিট ধরে। সানিয়াদের দ্বিতীয় রাউন্ডের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। ষষ্ঠ বাছাই অস্ট্রেলিয়ার এলেন পেরেজ ও ফিনল্যান্ডের হ্যারি হেলিওভারা জুটি অথবা অবাছাই মার্কিন-ডাচ জুটি নিকোল মেলিচার মার্টিনেজ এবং মাতওয়ে মিডলকুপের মধ্যে কোনও এক জুটির বিরুদ্ধে খেলতে পারেন সানিয়ারা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours