চিনের লুনার নববর্ষ উদযাপনের জন্য মন্টিরে পার্কে প্রায় হাজার খানেক চিনা নাগরিক ভিড় জমিয়েছিলেন সেখানে। সবাই যখন উৎসবের মেজাজে তখনই চলতে থাকে গুলি।


আমেরিকার ক্যালিফোর্নিয়ায় চলছিল চাইনিজ লুনার নিউ ইয়ারের অনুষ্ঠান। সেই অনুষ্ঠানেই গুলি চালনার অভিযোগ উঠল। ক্যালিফোর্নিয়ার মন্টিরে পার্কে এই অনুষ্ঠান চলার সময় চলে গুলি। এর জেরে বেশ কয়েক জন মানুষের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। প্রচুর মানুষ আহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় রাত ১০টা নাগাদ এই গুলিচালনার ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। মন্টিরে পুলিশ খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায়। সেখানে গিয়ে শুরু হয় উদ্ধারকাজ। তবে গুলি চালনায় অভিযুক্ত বন্দুকবাজকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। পলাতক অভিযুক্তের খোঁজ চালাচ্ছে পুলিশ। ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। চিনের লুনার নববর্ষ উদযাপনের জন্য মন্টিরে পার্কে প্রায় হাজার খানেক চিনা নাগরিক ভিড় জমিয়েছিলেন সেখানে। সবাই যখন উৎসবের মেজাজে তখনই চলতে থাকে গুলি।



এই ঘটনার এক প্রত্যক্ষদর্শী দাবি করেছেন, আততায়ী মেশিনগান নিয়ে এসেছিল। সেখানকার একটি ড্যান্স বারে এই গুলি চলে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি ৬-৭ রাউন্ড গুলি চলার শব্দ পেয়েছেন। তবে এই ঘটনা ঘটনার পর অনেকটা সময় পেরিয়ে গেলেও ঘটনা নিয়ে কোনও তথ্য সামনে আসেনি। যা নিয়ে ক্ষোভ ছড়িয়েছে। ক্যালিফোর্নিয়ার মন্টিরে-কে অন্যতম নিরাপদ শহর হিসাবে চিহ্নিত করা হয়েছিল। সেখানে এ রকম ঘটনা ঘটার পর থেকে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাস্থল এখনও ঘিরে রেখেছে পুলিশ। আততায়ীর খোঁজ চলছে বলে জানা গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours