গত শনিবার ধর্মতলায় সংঘর্ষের গ্রেফতার করা হয়েছে বিধায়ক নওশাদ সিদ্দিকীকে। মঙ্গলবার তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন পীরজাদা পরিবারের সদস্যরা।

আইএসএফ (ISF) বিধায়ক নওশাদ সিদ্দিকী (Naushad Siddiqi) গ্রেফতার হওয়ার পর থেকেই প্রশ্ন উঠেছে স্পিকারের ভূমিকা নিয়ে। ফিরহাদ হাকিম গ্রেফতার হওয়ার পর বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্য়ায় (Biman Banerjee) দাবি অভিযোগ করেছিলেন, তাঁকে গ্রেফতারির বিষয়ে জানানো হয়নি। তাহলে নওশাদের গ্রেফতারিতে স্পিকার চুপ কেন? গ্রেফতারির মঙ্গলবার প্রশ্ন তুলেছেন নওশাদের আত্মীয় তথা ফুরফুরা শরিফের পীরজাদারাও। অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্য়ায় জানালেন, নিয়ম মেনেই গ্রেফতার করা হয়েছে নওশাদকে। তিনি বলেন, ‘নিয়ম হল গ্রেফতার করার ২৪ ঘণ্টার মধ্যে জানাতে হয়। এ ক্ষেত্রেও জানানো হয়েছে। আমরা বিধানসভার বুলেটিনে সেটা প্রকাশ করে দেব। হাউসকেও আমি জানিয়ে দেব।’



গত শনিবার নওশাদ গ্রেফতার হওয়ার পর থেকেই প্রশ্ন ওঠে বিধানসভার স্পিকারের ভূমিকা নিয়ে। মঙ্গলবার লালবাজারে বিধায়কের সঙ্গে দেখা করতে যান পীরজাদা পরিবারের সদস্যরা। দেখা করার পর বেরিয়ে নওশাদের দাদা কাশেম সিদ্দিকী বলেন, ‘পীরজাদাদের গায়ে হাত দেওয়া হয়েছে। বিজেপি শাসিত রাজ্যেও এমনটা ঘটেনা।’ এরপরই সংবাদমাধ্য়মে মুখ খুললেন স্পিকার। পরবর্তীতে কী কর্মসূচি নেওয়া হবে, তা ফুরফুরা শরিফে বৈঠকে ঠিক করা হবে বলে জানিয়েছেন সিদ্দিকীরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours