এদিন বিকালে জি-২০ প্রস্তুতি বৈঠকের পর মঙ্গলবার সকালেই রাজস্থানের আজমের ও পুষ্কর উড়ে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর বুধবার দলীয় সাংসদদের সঙ্গে বৈঠকে বসতে পারেন তিনি।


 এবারেও কি গুজরাটের মসনদ ধরে রাখতে পারবে বিজেপি? গুজরাট বিধানসভা নির্বাচনের দামামা বাজার পর থেকে এমন প্রশ্ন-ই ঘুরপাক খাচ্ছে রাজনীতির অলিন্দে। তবে দ্বিতীয় দফার ভোটের দিন দিল্লি যাওয়ার সময় এই প্রশ্নের সপাট জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বিজেপি ১০০-য় ১০০ পাবে।” যদিও ১০০-য় ১০০ পাওয়ার নেপথ্যে কারণও বিশ্লেষণ করেন মমতা।


এদিন তির্যকভাবে বিজেপি সহ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি বলেন, “নির্বাচনের দিন ভোট দিতে যাওয়ার সময়ও রোড শো করেন প্রধানমন্ত্রী। ওঁরা তো স্পেশ্যাল! এর জন্য নির্বাচনী বিধি ভঙ্গ হয় না। তাহলে তো বিজেপি ১০০-য় ১০০ পাবেই।”

এদিন কলকাতা বিমানবন্দরে ঢোকার মুখে সাংবাদিকেরা মুখ্যমন্ত্রীকে গুজরাট ভোট নিয়ে প্রশ্ন করেন, এবারেও বিজেপি কি ক্লিন স্যুইপ করবে? সেই প্রশ্নের জবাবেই ভোটের আগের দিন প্রধানমমন্ত্রীর রোড শো নিয়ে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তিনি বলেন, “আমরা নির্বাচনী বিধি-নিষেধ মেনে চলি। ওদের ক্ষেত্রে হয়তো বিশেষ ছাড় আছে।” তাঁর আরও সংযোজন, “আমি মনে করি নির্বাচন কমিশনের নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্ট যা বলেছে তা সঠিক। ওঁদের জন্য হয়তো আলাদা ব্যবস্থা।”


প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচন থেকে পুর নির্বাচনে একাধিক ইস্যুতে রাজ্য সরকার ও শাসকদলের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলেছে বিজেপি। এদিন কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে যেন তারই জবাব দিলেন মুখ্যমন্ত্রী। জি-২০ প্রস্তুতি বৈঠকে যোগ দিতেই দিল্লি পাড়ি দিলেন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে সমস্ত রাজ্যেরই মুখ্যমন্ত্রীদের উপস্থিত থাকার কথা রয়েছে। তবে ওই বৈঠকের বাইরে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদাভাবে দেখা করার কোনও পরিকল্পনা নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরকম সিদ্ধান্তের পিছনে রাজ্যের বিরোধীদলের সেটিং তত্ত্বের অভিযোগ থাকতে পারে বলে রাজনৈতিক মহলের অনুমান। মুখ্যমন্ত্রী জানান, এদিন বিকালে জি-২০ প্রস্তুতি বৈঠকের পর মঙ্গলবার সকালেই তিনি রাজস্থানের আজমের ও পুষ্কর উড়ে যাবেন। তারপর বুধবার দলীয় সাংসদদের সঙ্গে বৈঠকে বসতে পারেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours