৩২টি দলের মধ্যে ১৬টি দলের বিদায়। বাকি ১৬টি দল পৌঁছে গিয়েছে পরের রাউন্ডে। গ্রুপ পর্ব শেষে এ বার পালা নকআউটের (Round of 16)।

জার্মানি, বেলজিয়াম, উরুগুয়ের মতো দলগুলির বিদায়। গ্রুপ পর্বের ম্যাচে হারের স্বাদ পেয়েছে ব্রাজিল, আর্জেন্টিনা, পর্তুগাল, ফ্রান্সের মতো শক্তিধর দেশগুলি। এশিয়া ও আফ্রিকান দলগুলির চমক। ভিএআর প্রযুক্তি নিয়ে বিতর্ক, রাত জেগে দ্বিতীয়ার্ধের হার না মানা লড়াই দেখেছে ফুটবল বিশ্ব (Qatar World Cup 2022)। কাতার বিশ্বকাপের টান টান প্রথম রাউন্ডের পর্ব শেষ হয়েছে ২ ডিসেম্বর। ৩২টি দলের মধ্যে ১৬টি দলের বিদায়। বাকি ১৬টি দল পৌঁছে গিয়েছে পরের রাউন্ডে। গ্রুপ পর্ব শেষে এ বার পালা নকআউটের (Round of 16)। দম ফেলার ফুরসত নেই দলগুলির। শনিবার অর্থাৎ ৩ ডিসেম্বর থেকেই শুরু হয়ে যাচ্ছে শেষ ষোলোর লড়াই। কোন টিম কার মুখোমুখি? কোয়ার্টার ফাইনালে ওঠার পথে কতটা চ্যালেঞ্জের মুখে আপনার প্রিয় টিম? টিভি৯ বাংলার এই প্রতিবেদনে দেখে নিন রাউন্ড অব সিক্সটিনের পুরো ফিক্সচার।


গ্রুপ এ, বি, সি, ডি, ই, এফ, জি, এইচ থেকে দুটি করে দল উঠেছে শেষ ষোলোয়। গ্রুপ ‘এ’ থেকে পরের রাউন্ডে গিয়েছে নেদারল্যান্ডস এবং সেনেগাল। গ্রুপ ‘বি’ থেকে ইংল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্র। গ্রুপ ‘সি’ থেকে আর্জেন্টিনা এবং পোল্যান্ড। গ্রুপ ‘ডি’ থেকে ফ্রান্স এবং অস্ট্রেলিয়া। গ্রুপ ‘ই’ থেকে নকআউটে খেলবে জাপান ও স্পেন। গ্রুপ ‘এফ’ থেকে মরক্কো, ক্রোয়েশিয়া। গ্রুপ ‘জি’ থেকে পরের রাউন্ডে গিয়েছে ব্রাজিল ও সুইৎজারল্যান্ড। গ্রুপ ‘এইচ’ থেকে শেষ ষোলোর ঘরে পা দিয়েছে পর্তুগাল ও দক্ষিণ কোরিয়া।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours