শুক্রবারই পাক কূটনীতিবিদ উবেদই-উর-রেহমান নিজামানিকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় দুষ্কৃতীরা। তাঁকে রক্ষা করতে গিয়ে পাক নিরাপত্তারক্ষী ইসরার মহম্মদ গুরুতর জখম হয়েছেন।

ফের আফগানিস্তানের রাজধানী কাবুলে সন্ত্রাসবাদী হামলা। এবার কাবুলে পাক দূতাবাসে হামলা চালানো হল। দূতাবাস লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালাল দুষ্কৃতীরা। দূতাবাসের এক নিরাপত্তারক্ষী গুলিবিদ্ধও হয়েছেন। শনিবার সকালে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। পাক কূটনীতিবিদকে হত্যা করার চক্রান্ত করেই এই হামলা বলে ইসলামাবাদের দাবি। তবে তিনি অক্ষত রয়েছেন। এই হামলার তীব্র নিন্দা করেছেন তালিবান বিদেশ মন্ত্রকের মুখপাত্র আব্দুল কাহার বালখি। তালিবান নিরাপত্তা সংস্থা এই ঘটনার তদন্ত করবে বলেও টুইট করে জানিয়েছেন তিনি।


কাবুল পুলিশের মুখপাত্র জানান, এদিন সকালে কাবুলে পাক দূতাবাস লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালানো হয়। দূতাবাসের সামনের একটি বহুতল থেকে গুলি ছোড়ে দুষ্কৃতীরা। ঘটনায় পাক দূতাবাসের এক কর্মী গুরুতর জখম হয়েছেন। তবে পুলিশের তৎপরতায় আগ্নেয়াস্ত্র সহ সন্দেহভাজন এক দুষ্কৃতী গ্রেফতারও হয়েছে। দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে বলে বিবৃতি দিয়ে জানিয়েছে কাবুল পুলিশ। তবে এই হামলার পিছনে কে বা কারা রয়েছে, তা এখনও স্পষ্ট নয়। কোনও জঙ্গি সংগঠন এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি। ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে কাবুল পুলিশ জানিয়েছে। তবে কূটনীতিবিদ তথা পাকিস্তান দূতাবাসের হেড অফ স্টেট উবেদই-উর-রেহমান নিজামানিকে হত্যার ষড়যন্ত্র করেই এই হামলা বলে পাক বিদেশমন্ত্রকের দাবি।

প্রসঙ্গত, শুক্রবারই পাক কূটনীতিবিদ উবেদই-উর-রেহমান নিজামানিকে লক্ষ্য করে হামলা চালানো হয়। তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় দুষ্কৃতীরা। যদিও তিনি অক্ষত রয়েছেন। তাঁকে রক্ষা করতে গিয়ে পাক নিরাপত্তারক্ষী সিপাই, ইসরার মহম্মদ গুরুতর জখম হয়েছেন বলে পাক বিদেশমন্ত্রক জানিয়েছে। সেই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে কাবুলে পাক দূতাবাসে হামলার পিছনে উবেদই-উর-রেহমান নিজামানিকে হত্যার ষড়যন্ত্র রয়েছে এবং এই হামলার নেপথ্যে TTP জঙ্গির হাত রয়েছে বলে ইসলামাবাদের দাবি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours