অভিমন্যু মাত্র ৭৮ বলে ৬৩ রানের অপরাজিত ইনিংস খেলেন। ম্যাচের সেরার পুরস্কার জেতেন বাংলার পেসার মুকেশ কুমার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে সুযোগ পেয়েছেন মুকেশ। এই সিরিজে নজর থাকবে তাঁর বোলিংয়ে।


ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা করেছিল সৌরাষ্ট্র (Saurashtra)। যদিও হল না। ইরানি ট্রফি চ্যাম্পিয়ন অবশিষ্ট ভারত একাদশ (Rest of India)। খেতাব জয়ে বড় ভূমিকা নিলেন বাংলার দুই ক্রিকেটার। সদ্য জাতীয় দলে ডাক পাওয়া মুকেশ কুমার (Mukesh Kumar) এবং অভিমন্যু ঈশ্বরণ। প্রথম ইনিংসে মুকেশের সুইংয়ে কুপোকাত হয়েছিল সৌরাষ্ট্র। দুই ইনিংসেই ব্যর্থ সৌরাষ্ট্রের তারকা ব্যাটার চেতেশ্বর পূজারা। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল অবশিষ্ট ভারত একাদশ। প্রথম ইনিংসে মাত্র ৯৮ রানে গুটিয়ে যায় সৌরাষ্ট্র ইনিংস। বাংলার পেসার মুকেশ কুমারের সুইংয়ে ধরাশায়ী। সৌরাষ্ট্রের প্রথম পাঁচ ব্যাটারের মধ্যে চারজনই মুকেশের শিকার। উমরান মালিক এবং কুলদীপ সেন ৩টি করে উইকেট নেন।



সরফরাজ খানের শতরান এবং অধিনায়ক হনুমা বিহারির অর্ধশতরানে (৮২) প্রথম ইনিংসে ৩৭৪ রান করে অবশিষ্ট ভারত। সরফরাজ খান ১৩৮ রানের অনবদ্য ইনিংস খেলেন। শেষ দিকে সৌরভ কুমারও ৫৫ রান অবদান রাখেন। চেতন সাকারিয়া ৫ উইকেট নিলেও ব্যাটিং ব্য়র্থতায় প্রথম ইনিংসে অনেক পিছিয়ে পড়ে সৌরাষ্ট্র। দ্বিতীয় ইনিংসে শেল্ডন জ্যাকসন, অর্পিত বাসবড়া, জয়দেব উনাদকাটদের অর্ধশতরানের সৌজন্যে ৩৮০ রান করে সৌরাষ্ট্র। কুলদীপ সেন ৫ উইকেট এবং সৌরভ কুমার ৩ উইকেট নেন। নতুন বলে অনবদ্য স্পেল মুকেশ কুমারের। দ্বিতীয় ইনিংসে ১ উইকেট মুকেশের।

অবশিষ্ট ভারত একাদশের কাছে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১০৫ রান। অবিশ্বাস্য বোলিং পারফরম্যান্স ছাড়া হার বাঁচানো কঠিন ছিল সৌরাষ্ট্রের। হার বাঁচাতে পারলও না তারা। প্রিয়াঙ্ক পাঞ্চাল এবং যশ ধূল মাত্র ২৪ রানের মধ্যে ফিরলেও অবশিষ্ট ভারতকে চাপে পড়তে দেননি বাংলা অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। শ্রীকার ভারতের সঙ্গে অবিচ্ছিন্ন জুটিতে ৮ উইকেটে জয়। অভিমন্যু মাত্র ৭৮ বলে ৬৩ রানের অপরাজিত ইনিংস খেলেন। ম্যাচের সেরার পুরস্কার জেতেন বাংলার পেসার মুকেশ কুমার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে সুযোগ পেয়েছেন মুকেশ। এই সিরিজে নজর থাকবে তাঁর বোলিংয়ে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours