কাজের কারণ দেখিয়ে মঙ্গলবার দিল্লিতে ইডি কর্তাদের সঙ্গে দেখা করেন জ্ঞানবন্ত বলে জানা যাচ্ছে।


নির্দিষ্ট দিনের আগেই দিল্লিতে এসে ইডি দফতরে দেখা করেন জ্ঞানবন্ত সিং। কয়লা পাচার মামলায় বুধবার বেলা ১১টায় দিল্লিতে ইডি-র দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল জ্ঞানবন্ত সিংকে। কিন্তু কাজের কারণ দেখিয়ে মঙ্গলবারই দিল্লিতে ইডি কর্তাদের সঙ্গে দেখা করেন জ্ঞানবন্ত বলে জানা যাচ্ছে। এই নিয়ে দ্বিতীয়বার জ্ঞানবন্তকে ইডি দিল্লিতে তলব করে।

কয়লা পাচার মামলাতে তলব করা হয়েছিল কলকাতা পুলিশের ডিসি আকাশ মেঘারিয়াকে। ২৬ সেপ্টেম্বর কয়লা পাচার মামলায় ইডি দফতরে হাজিরা দেন কলকাতা পুলিশের ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। তবে জ্ঞানবন্ত সিং-কে তলব করার পরই নির্দিষ্ট দিনের আগে আধিকারিকদের সঙ্গে দেখা করেন তিনি।

এর আগে এই মামলাতে আট আইপিএস অফিসারকে তলব করা হয়েছে। সূত্রের খবর, আকাশ মেঘারিয়াকে ইতিমধ্যেই কয়লা পাচার মামলা সংক্রান্ত একাধিক বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। সেখান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য় তদন্তকারীদের হাতে এসেছে। এবার জ্ঞানবন্তের কাছ থেকেও বেশ কিছু তথ্য পেতে চান তদন্তকারীরা। তথ্য মিলিয়ে দেখা হবে বলেও মনে করা হচ্ছে।
.ইতিমধ্যেই এই মামলায় নাম জড়িয়েছে মন্ত্রী মলয় ঘটকের। তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছেন তদন্তকারীরা। এক সঙ্গে মন্ত্রীর ৬ বাড়িতে তল্লাশি চালিয়েছেন তাঁরা। চলতি মাসের শুরুর দিকেই তাঁকে ডালহৌসির সরকারি বাসভবনে জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সূত্রের খবর, মন্ত্রীর বিরুদ্ধে কয়লা পাচার মামলায় বেশ কিছু তথ্য হাতে এসেছে। এই মামলা গোটাতে এবার তেড়েফুঁড়ে উঠেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours