১৯২৯ সালে জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর। তিনি কয়েক দশক ধরে প্লেব্যাক গানে রাজত্ব করেছিলেন।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুধবার আইকনিক গায়িকা লতা মঙ্গেশকরকে তাঁর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছেন। তিনি জানিয়েছেন যে বুধবার অযোধ্যার একটি চকের নামকরণ করা হবে তাঁর নামে। তিনি যোগ করেছেন সঙ্গীতশিল্পীর প্রতি উপযুক্ত শ্রদ্ধা। প্রধানমন্ত্রী টুইট করে লিখেছেন, “লতা দিদিকে তাঁর জন্মবার্ষিকীতে স্মরণ করছি। অনেক কিছু আছে যা আমি মনে করি… অসংখ্য ইন্টারঅ্যাকশন রয়েছে যাতে তিনি অনেক স্নেহ বর্ষণ করতেন। আমি আনন্দিত যে আজ, অযোধ্যায় একটি চকের নামকরণ করা হবে তাঁর নামে। এটি সর্বশ্রেষ্ঠ ভারতীয় আইকনের একজনের প্রতি উপযুক্ত শ্রদ্ধাঞ্জলি।

তিনি পরলোক গমন করেন। কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি মঙ্গলবার জানিয়েছিলেন যে তিনি অযোধ্যার একটি চৌরাস্তার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন যা কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরের নামে নামকরণ করা হয়েছে ২৮ সেপ্টেম্বর তাঁর ৯৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে।
ইউপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যার চকের নাম ভারতরত্ন সম্মানীর নামে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন, তিনি ৬ ফেব্রুয়ারি একাধিক অঙ্গ খারাপ হওয়ার কারণে প্রয়াত হওয়ার কয়েকদিন পরেই। চৌরাস্তায় ১৪ টন ওজনের একটি ৪০ ফুট লম্বা এবং ১২ মিটার উঁচু বীণা ভাস্কর্য স্থাপন করা হয়েছে। কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী একটি টুইটে চকের নতুন চেহারার গ্রাফিক ভিজ্যুয়াল চিত্রিত একটি ভিডিয়ো শেয়ার করেছেন।

“শ্রদ্ধাঞ্জলি হিসাবে এবং কিংবদন্তী গায়িকা প্রয়াত লতা মঙ্গেশকরজির সম্মানে, অযোধ্যার বিখ্যাত নয়া ঘাট ক্রসিংকে ‘লতা মঙ্গেশকর চক’ নামে নামকরণ করা হবে৷ আগামীকাল, ২৮ সেপ্টেম্বর, ২০২২ তারিখে মাননীয় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথজির সঙ্গে যোগ দেবো উদ্বোধনী অনুষ্ঠানে,” কিষাণ রেড্ডি শব্দ পর্যটন দিবসে টুইট করে বলেছেন। পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত রাম সুতার বিশাল ভাস্কর্যটি তৈরি করেছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours