বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, "যাঁরা বেআইনি নিয়োগ পেয়েছেন তাঁদের কাছে আদালতের আবেদন, দুর্নীতি করে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁরা সবাই জানেন। হয়ত টাকা বা অন্য কিছু দিয়ে চাকরি পেয়েছেন। ৯ নভেম্বরের মধ্যে তাঁরা পদত্যাগ করবেন।"

দুর্নীতি করে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁদের উদ্দেশে এবার এক আবেদন করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যাঁরা টাকা দিয়ে, বা অন্য কিছুর বিনিময়ে চাকরি পেয়েছেন, তাঁদের নিজে থেকে চাকরি ছাড়ার জন্য আবেদন করলেন বিচারপতি। সঙ্গে এও জানালেন, যাঁরা নিজে থেকে চাকরি ছাড়বেন, তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে না। অন্যথায় কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। বুধবার মামলার শুনানির সময় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “যাঁরা বেআইনি নিয়োগ পেয়েছেন তাঁদের কাছে আদালতের আবেদন, দুর্নীতি করে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁরা সবাই জানেন। হয়ত টাকা বা অন্য কিছু দিয়ে চাকরি পেয়েছেন। ৯ নভেম্বরের মধ্যে তাঁরা পদত্যাগ করবেন।”



সেই সঙ্গে তাঁর আরও সংযোজন, “এসএসসিতে তাঁরা (যাঁরা বেআইনিভাবে চাকরি পেয়েছেন) চিঠি পাঠাবেন ৭ নভেম্বরের মধ্যে। স্কুল সার্ভিস কমিশন তাদের ওয়েবসাইটে এটি বিজ্ঞপ্তি আকারে জারি করবে। এদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে না। তাঁদের পদ শূন্যপদ হিসেবে দেখা হবে। যদি না পদত্যাগ করেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। সরকারি চাকরি আগামী কয়েক বছর পাবেন না।”

উল্লেখ্য, এদিন সিবিআই-এর তরফে যে রিপোর্ট জমা দেওয়া হয়েছে, তাত দেখে বিস্মিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দেখা গিয়েছে, সাদা খাতাতেও চাকরি পেয়েছেন। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এদিন তাঁর নির্দেশে জানিয়েছেন, এসএলএসটি আরএসএলটি নাম, রোল নম্বর দেখে সিবিআই জানাবে, কারা আদৌ রিকমেন্ডেশন পেয়েছেন। বোর্ড অক্টোবর তৃতীয় সপ্তাহে কমিশনের সঙ্গে একটি বৈঠক করবে। কারা শূন্য পেয়েও চাকরি পেয়েছেন, সেই বিষয়টিও ওই বৈঠকে দেখা হবে।

এর পাশাপাশি সিবিআই-এর ভূমিকারও বেশ প্রশংসা করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন, “এই তদন্তে নিঃশব্দে খুব ভাল কাজ করেছে সিবিআই৷ মাস্টারমাইন্ডকে খুঁজে বের করতে বলব। সমাজের জন্য এই কাজ তারা করবে।” আগামী ১৬ নভেম্বর এই সংক্রান্ত মামলার পরবর্তী শুনানি রয়েছে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours