স্পেনের কাছে হেরে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন পর্তুগিজ সুপারস্টার। বিশ্বকাপ শুরুর কয়েক সপ্তাহ আগে রোনাল্ডোকে নিয়ে রীতিমতো কাঁটাছেড়া শুরু হয়ে গিয়েছে। তাঁর পারফরম্যান্সের দিকে আঙুল তুলছেন অনেকেই।


ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) সময়টা ভালো কাটছে না। বিশ্বকাপের (Football World Cup) আগে নেশনস লিগে স্পেনের কাছে হেরে গিয়ে ছিটকে গিয়েছে সিআর সেভেনের পর্তুগাল (Portugal)। দিন কয়েক আগে নেশনস লিগের ম্যাচে চেক প্রজাতন্ত্রের গোলকিপার টমাস ভ্যাক্লিকের কনুইয়ে আঘাত লেগেছিল রোনাল্ডোর। যার ফলে নাক দিয়ে গলগল করে রক্ত বেরোতে থাকে সিআর সেভেনের। কিছুক্ষণের জন্য মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় পর্তুগালের অধিনায়ককে। এরপর নাকে ব্যান্ডেড বেঁধে ফের ফিরে আসেন মাঠে। নিজে গোল না করলেও সেই ম্যাচে চারটি অ্যাসিস্ট করেছিলেন। এরপর স্পেনের বিরুদ্ধে ড্র করলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যেত পর্তুগালের। কিন্তু সেই সুখটা পেলেন না রোনাল্ডোরা। উল্টে স্পেনের কাছে হেরে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন পর্তুগিজ সুপারস্টার। বিশ্বকাপ শুরুর কয়েক সপ্তাহ আগে রোনাল্ডোকে নিয়ে রীতিমতো কাঁটাছেড়া শুরু হয়ে গিয়েছে। তাঁর পারফরম্যান্সের দিকে আঙুল তুলছেন অনেকেই।

মঙ্গলবার রাতে ব্রাগায় স্পেনের কাছে হেরে যাওয়ার পর অধিনায়কের আর্মব্যান্ড ছুড়ে ফেলে দিয়েছিলেন রোনাল্ডো। তাঁর আচরণ দেখেই প্রকাশ পাচ্ছিল দেশকে নেশনস কাপের শেষ চারে না তুলে দিতে পারায় তিনি কতটা হতাশ। কিছুদিন আগে সিআর সেভেন জানিয়েছিলেন, বিশ্বকাপের পর তিনি অবসর নেবেন না। পর্তুগালের জার্সিতে ২০২৪ সালের ইউরো কাপে তিনি খেলতে চান। তবে তাঁর বর্তমান পারফরম্যান্সের জন্য অনেকেই বলতে শুরু করেছেন, অন্যদের সুযোগ দেওয়ার জন্য সর্বকালের সেরা ফুটবলার হলেও তাঁর সরে আসা উচিত। ফলে এখান থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে যে, আসন্ন ফুটবল বিশ্বকাপে পর্তুগাল দলে তাঁর জায়গা কী? মাঠে নাকি বেঞ্চে?
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours